RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

বাজারে এলো ৭০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ২১:১৯, ২৪ নভেম্বর ২০২০
বাজারে এলো ৭০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন

দেশের বাজারে ৭০০০ এমএএইচ ব্যাটারি ক্ষমতার স্মার্টফোন এনেছে স্যামসাং। গ্যালাক্সি এম৫১ মডেলের নতুন এই ফোনটির প্রি-অর্ডার শুরু হয়েছে, যা চলবে আগামী ২ ডিসেম্বর অথবা স্টক থাকাকালীন সময় পর্যন্ত। প্রি-অর্ডারের ক্ষেত্রে ছয় মাস পর্যন্ত বিনাসুদে ইএমআই সুবিধা উপভোগ করা যাবে। এছাড়া মিলবে একটি স্টাইলিশ জ্যাকেট।

গেমিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিত করতে গ্যালাক্সি এম৫১ ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি অক্টাকোর (ডুয়াল ২.২ গিগাহার্জ + হেক্সা ১.৮ গিগাহার্জ) প্রসেসর ও অ্যাডরেনো ৬১৮ জিপিইউ। পাশাপাশি, ডিভাইসটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম এবং বিশাল ব্যাটারি দ্রুত চার্জের জন্য ২৫ ওয়াটের ফাস্ট চার্জার।

দারুণ সব ছবি ও ভিডিও ধারণের সুবিধার্তে ফোনটিতে যুক্ত করা হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। স্মার্টফোনটির মূল ক্যামেরা হিসেবে রয়েছে ৬৪ মেগাপিক্সেল (ওয়াইড), ১২ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড), ৫ মেগাপিক্সেল (ম্যাক্রো) এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। এছাড়া ফ্রন্ট ক্যামেরা হিসেবে ডিভাইসটিতে রয়েছে ৩২ মেগাপিক্সেল (এফ২.২) ক্যামেরা।

ব্যবহারকারীর মূল্যবান ডাটা ও স্মরণীয় মুহূর্তগুলো সহজেই সংরক্ষণ করতে ডিভাইসটিতে রয়েছে ১২৮ জিবি রম এবং মাইক্রো এসডি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মাল্টিমিডিয়া উপভোগে উন্নত অভিজ্ঞতা নিশ্চিতে ফোনটিতে রয়েছে ৬.৭ ইঞ্চি এফএইচডি+ (২৪০০x১০৮০) এসঅ্যামোলেড প্লাস ইনফিনিটি ‘ও’ ডিসপ্লে এবং স্টেরিও স্পিকারসহ ডলবি অ্যাটমোস অডিও সিস্টেম। গ্যালাক্সি এম৫১ ফোনটির মূল্য ৩৫ হাজার ৯৯৯ টাকা।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘তরুণ প্রযুক্তিপ্রেমী, বিশেষ করে যারা স্মার্টফোনে স্পিড ও পারফরম্যান্সের বিষয়টিকে প্রাধান্য দিয়ে থাকেন তাদের স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা দিতে গ্যালাক্সি এম৫১ ডিভাইসটি ডিজাইন করা হয়েছে। হেভি স্মার্টফোন-গেমারদের জন্য কিংবা চলার পথে বিশেষ মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করতে গ্যালাক্সি এম৫১ দারুন অভিজ্ঞতা নিশ্চিত করবে।’

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়