Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

ক্রিকেট চ্যাটবট নিয়ে এলো ভাইবার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২১ এপ্রিল ২০২১   আপডেট: ২০:২০, ২১ এপ্রিল ২০২১
ক্রিকেট চ্যাটবট নিয়ে এলো ভাইবার

বিশ্বের শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ ভাইবার ক্রিকেটপ্রেমীদের জন্য ‘ব্যাটল অব ক্রিকেট’ নামে একটি চ্যাটবট চালু করেছে। এর মাধ্যমে এখন ক্রিকেট বিষয়ক আড্ডাগুলো হয়ে উঠবে আরো রোমাঞ্চকর, সেই সঙ্গে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন আকর্ষণীয় সব পুরস্কারও।

সাম্প্রতিক সময়ে বেশ কিছু টুর্নামেন্ট বাতিল হওয়ার কারণে বিশ্বের ক্রিকেটপ্রেমীদের জন্য সময়টা খুব একটা আনন্দের যাচ্ছে না। আর এ বিষয়টি বিবেচনা করেই ভাইবার ক্রিকেট চ্যাটবটটি নিয়ে এসেছে, যাতে ম্যাচ মাঠে না গড়ালেও ম্যাচের উত্তেজনা অটুট থাকে ক্রিকেটপ্রেমীদের মনে।

এমন হাজারো ক্রিকেট ভক্ত রয়েছেন, যাদের মনে ‘ক্রিকেট’ শব্দটি রীতিমতো উন্মাদনা তৈরি করে। ক্রিকেটের নাম শুনলেই তারা লাফিয়ে ওঠেন, ম্যাচের গোটা সময় জুড়ে বিভিন্ন সামাজিক মাধ্যম আর ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে চুটিয়ে আড্ডা-আলোচনা চালিয়ে যান– কোন দিকে গড়াচ্ছে ম্যাচ, কার হাতে উঠবে বিজয়ীর পুরস্কার। এমন ভক্তদের জন্যই এসেছে ভাইবারের এই নতুন চ্যাটবট, যেখানে ম্যাচ সংক্রান্ত যাবতীয় টুকিটাকি বিষয়ে আগে থেকে ভবিষ্যদ্বাণী করা যাবে। বাংলাদেশ, নেপাল এবং শ্রীলঙ্কার ভাইবার ব্যবহারকারীগণ এই সুবিধাটি উপভোগ করতে পারবেন।

ভাইবার এশিয়া প্যাসিফিকের সিনিয়র ডিরেক্টর ডেভিড সে বলেন, ‘আমরা সবসময়ই চেষ্টা করি আমাদের ব্যবহারকারীদেরকে সৃজনশীল কিছু উপহার দেওয়ার, যাতে করে তারা এই প্ল্যাটফর্মের সর্বোচ্চ ব্যবহার করতে পারেন। নতুন সংযোজিত এই ক্রিকেট চ্যাটবটটির মাধ্যমে এখন থেকে ক্রিকেটপ্রেমীরা যেকোনো ম্যাচকে ঘিরে তাদের বিশ্লেষণী মত প্রকাশ করতে পারবেন, যা তাদের চিন্তার সুক্ষ্মতাকে শাণিত করবে।’

ব্যবহারকারীরা সঠিক ভবিষ্যদ্বাণীর জন্য পাবেন ভাইবারের বিশেষ পুরস্কার। প্রতিদিনের উত্তর সঠিক আন্দাজ করতে পারলে মিলবে রিওয়ার্ড এবং পয়েন্ট। আর এই পয়েন্ট তালিকার ভিত্তিতে তৈরি হবে লিডারবোর্ড। লিডারবোর্ড অনুযায়ী প্রতি সপ্তাহের সেরা তিনজন ব্যবহারকারী পাবেন সাপ্তাহিক রিওয়ার্ড। ভাইবারের পেইড স্টিকার প্যাক এবং ভি/ও ক্রেডিটের কোডের সাহায্যে মাধ্যমে আগ্রহী ব্যবহারকারীগণ এই সুবিধাটি উপভোগ করতে পারবেন, যা পরবর্তীতে কোডের মাধ্যমে রিডিম যাবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়