ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন করা যাবে মাইজিপি অ্যাপে

প্রকাশিত: ১৮:৫৪, ৮ জুলাই ২০২১   আপডেট: ১৯:২০, ৮ জুলাই ২০২১
কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন করা যাবে মাইজিপি অ্যাপে

‘মাইজিপি’ অ্যাপে করোনার টিকা বিষয়ক জাতীয় পোর্টাল ‘সুরক্ষা’ (https://surokkha.gov.bd) অন্তর্ভুক্ত করেছে গ্রামীণফোন। এর ফলে, মাইজিপি ব্যবহারকারীরা এখন কোভিড-১৯ টিকার জন্য নিবন্ধন করতে বাংলাদেশ সরকার অনুমোদিত এ পোর্টালটি সহজেই ব্যবহার করতে পারবেন। 

মাইজিপি ব্যবহারকারীরা অ্যাপের ‘হোয়াট’স নিউ’ সেকশনে সুরক্ষা পোর্টালে প্রবেশের জন্য নতুন যুক্ত হওয়া কার্ডটি পাবেন। কার্ডটিতে ক্লিক করার পর ব্যবহারকারীদের সরাসরি ‘সুরক্ষা’ পোর্টালের ওয়েবপেইজে নিয়ে যাওয়া হবে, যেখানে তারা জীবন রক্ষাকারী কোভিড-১৯ টিকার নিবন্ধন করতে পারবেন।

গ্রামীণফোন মনে করে, এই উদ্যোগটি টিকা নিবন্ধনের সার্বিক প্রক্রিয়াকে আরও সহজ করবে। সুরক্ষা পোর্টালের মাধ্যমে টিকা নিবন্ধনের স্ট্যাটাস আপডেট দেখা যাবে, টিকা কার্ড ও টিকা দেয়ার পরে সনদ সংগ্রহ করা যাবে এবং সম্পূর্ণ কার্যক্রম সম্পর্কে জানতে বিভিন্ন প্রশ্নের উত্তর পাওয়া যাবে।

এ নিয়ে গ্রামীণফোনের চিফ ডিজিটাল অ্যান্ড স্ট্র্যাটেজি অফিসার সোলায়মান আলম বলেন, ‘দীর্ঘমেয়াদে কোভিড-১৯ -এর বিরুদ্ধে লড়াইয়ে ভ্যাকসিনই আমাদের সবচেয়ে বড় হাতিয়ার, আর তাই সবার মাঝে ভ্যাকসিন নিয়ে সচেতনতা তৈরিতে আমাদের আরও বেশি জোর দিতে হবে। সকল মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা তুলনামূলক কঠিন একটি কাজ। গ্রামীণফোন এর অফিশিয়াল অ্যাপ মাইজিপি’তে সুরক্ষা পোর্টালকে সংযুক্ত করে বিশাল টিকা কার্যক্রমে ভূমিকা রাখার চেষ্টা করবে। অ্যাপটির মাধ্যমে অধিক সংখ্যক মানুষের কাছে করোনা টিকার নিবন্ধন পৌঁছানো সম্ভব হবে। যাদের প্রযুক্তি বিষয়ে বোঝাপড়া একটু কম, তারাও এখন সহজেই মাত্র কয়েকটি ক্লিক করেই টিকা গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।’

মাইজিপি অ্যাপ ডাউনলোডের জন্য ভিজিট করুন: http://mygp.li/spo।  

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ