Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১০ ১৪২৮ ||  ১৬ সফর ১৪৪৩

আজ উন্মোচন হতে পারে আইফোন ১৩, লাইভ দেখার সুযোগ

প্রকাশিত: ১৮:২৭, ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৩০, ১৪ সেপ্টেম্বর ২০২১
আজ উন্মোচন হতে পারে আইফোন ১৩, লাইভ দেখার সুযোগ

সাধারণত প্রতি বছরের সেপ্টেম্বর মাসে নতুন আইফোন উন্মোচন করে থাকে অ্যাপল। ২০১২ সাল থেকে এ ধারাবাহিকতা ধরে রেখেছে টেক জায়ান্ট কোম্পানিটি। তবে করোনা মহামারির কারণে ব্যতিক্রম ঘটে গত বছর। সে বছর সেপ্টেম্বরের পরিবর্তে অক্টোবর মাসে আইফোন ১২ উন্মোচন করা হয়। 

এদিকে করোনা মহামারি চলমান থাকায় এ বছরও সেপ্টেম্বরে নতুন আইফোন উন্মোচন করা হবে কিনা, তা নিয়ে অনেকের মনে সংশয় ছিল। সুখবর হলো, টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি এবার আর পিছু হটেনি। ক্যালিফোর্নিয়ার কুপার্টিনোতে অ্যাপল পার্কে প্রোডাক্ট লঞ্চিং ইভেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছে অ্যাপল। করোনার কারণে ভার্চুয়ালি আয়োজিত হবে এ ইভেন্ট।  

চমকপ্রদ তথ্য হলো, অ্যাপলপ্রেমীদের বহুল প্রত্যাশিত সেই দিন আজ ১৪ সেপ্টেম্বর। জানা গেছে, আজকের ইভেন্টেই আইফোন ১৩ উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি। গুঞ্জন রয়েছে নতুন আইফোনের পাশাপাশি এ ইভেন্টে অ্যাপল ওয়াচ ৭ সিরিজ, থার্ড জেনারেশনের এয়ারপড, নতুন মডেলের ম্যাকবুক এবং ব্যাজেল-লেস আইপ্যাড মিনি উন্মোচন করা হতে পারে। এছাড়াও ম্যাকওএস মন্টেরি এবং আইওএস ১৫ রিলিজ করতে পারে।

অ্যাপল তাদের প্রোডাক্ট লঞ্চিং অনুষ্ঠানটি সর্বসাধারণের জন্য ইউটিউবে লাইভ দেখানোর ঘোষণা দিয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টায় ইউটিউবে অ্যাপলের অফিসিয়াল চ্যানেলে ইভেন্টটি সরাসরি সম্প্রচারিত হবে। এছাড়া অ্যাপলের ওয়েবসাইটেও সরাসরি সম্প্রচার করা হবে।

আইফোন অ্যানালিস্ট মিং-চি কুও জানিয়েছেন, আইফোন ১৩ সিরিজ ৪ মডেলে উন্মোচন করা হতে পারে। আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ ম্যাক্স।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়