Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

পটেটো চিপস বিক্রি করছে গুগল, কিন্তু কেন?

প্রকাশিত: ২২:৩৭, ১৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২২:৪৮, ১৬ সেপ্টেম্বর ২০২১
পটেটো চিপস বিক্রি করছে গুগল, কিন্তু কেন?

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি কোম্পানি গুগল। তবে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি হঠাৎ করে পটেটো চিপস বা আলুর চিপস বিক্রি শুরু করেছে। গুগলের এমন কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় হৈ-চৈ পড়ে গেছে। জাপানে এই কার্যক্রম শুরু করেছে গুগল। 

টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি জানিয়েছে, এই পটেটো চিপস নিজস্ব উপায়ে তৈরি করেছে তারা। একেবারে গুগল অরিজিনাল পটেটো চিপস। ১০ হাজার প্যাকেট চিপস বিক্রি করবে তারা। এজন্য একটি ওয়েবসাইটও লঞ্চ করা হয়েছে। 

কিন্তু গুগল হঠাৎ কেন এমন অফবিট জিনিস তৈরি করল? জানা গেছে, এটি আসলে একটি প্রমোশনাল উদ্যোগ। আসন্ন পিক্সেল ৬ সিরিজের ফোনের প্রমোশনের জন্যই অভিনব এই উদ্যোগ নিয়েছে গুগল।

প্রমোশনের জন্য টেলিভিশনের বিজ্ঞাপনও তৈরি করেছে গুগল জাপান। পাশাপাশি ইউটিউবে একটি ভিডিও লঞ্চ করেছে। ওই ভিডিওতে দেখা গেছে, গুগলের পটেটো চিপসের প্যাকেট একদম ফোনের মতো ব্যবহার করছেন এক তরুণী। কখনো সেলফি তোলার মতো মুখের সামনে চিপসের প্যাকেট ধরেছেন। কখনো বা ফোন টাচ করে পরিষেবা অ্যাকসেস করেছেন। আবার কানেও স্মার্টফোন হিসেবে ধরেছেন চিপসের প্যাকেট। যেভাবে চার্জার লাগিয়ে স্মার্টফোনে চার্জ দেওয়া হয়, সেভাবেই চিপসের প্যাকেটের মধ্যে চার্জ দিয়েছেন তরুণী।

উল্লেখ্য, পিক্সেল ৬ সিরিজের ফোনে গুগলের নিজস্ব চিপ বা প্রসেসর রয়েছে। গুগলের সিইও সুন্দর পিচাই জানিয়েছেন, পিক্সেল ৬ সিরিজের ফোনে নিজস্ব নতুন চিপসেট থাকার কারণে প্রমোশনের জন্য অরিজিনাল পটেটো চিপস অর্থাৎ আলুর চিপস তৈরি করা হয়েছে। পিক্সেল ৬ সিরিজের ফোনের প্রমোশনের জন্য টেক জায়ান্টের এই অভিনব কায়দা দারুন পছন্দ হয়েছে নেটিজেনদের।

গুগল এতদিন তাদের পিক্সেল ফোনে অন্য ব্র্যান্ডের প্রসেসর ব্যবহার করলেও, এবার নিজেদের তৈরি প্রসেসর অর্থাৎ অরিজিনাল গুগল চিপসেট ‘টেনসর’ ব্যবহার করেছে। জানা গেছে, আগামী ১৯ অক্টোবর লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ৬ সিরিজ।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ