ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

ইয়ুথ আইজিএফে অংশ নিতে রেজিষ্ট্রেশন চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ১৮ আগস্ট ২০২২   আপডেট: ১৪:২৬, ১৮ আগস্ট ২০২২
ইয়ুথ আইজিএফে অংশ নিতে রেজিষ্ট্রেশন চলছে

ইয়ুথ আইজিএফ বাংলাদেশে যোগ দিতে রেজিস্ট্রেশন চলছে। ১৮ থেকে ৪০ বছর বয়সীরা এই কার্যক্রমে অংশ নিতে পারবেন।

আগামী ২৬ এবং ২৭ আগস্ট দ্বিতীয় ইয়ুথ আইজিএফ বাংলাদেশ ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইয়ুথ আইজিএফ বাংলাদেশ বা ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম বাংলাদেশ হচ্ছে, বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরামের (বিআইজিএফ) অধীনে জাতিসংঘের ইন্টারনেট গভর্নেন্স ফোরামের (ইউএনআইজিএফ) সাথে সম্মিলিত একটি কার্যক্রম। বাংলাদেশের তরুণদের ইন্টারনেট গভর্নেন্স ও তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয়ে সচেতন করা ও তাদের সাথে বিশ্বের বিভিন্ন তথ্যপ্রযুক্তিবিদ আলোচনা এবং জ্ঞান বিনিময় করার দারুণ এক উদ্যোগ। 

ইয়ুথ আইজিএফ বাংলাদেশের মিশন এবং উদ্দ্যেশ্য হলো- ইন্টারনেট প্রশাসনে টেকসই ভবিষ্যতের জন্য গঠনমূলক ব্যস্ততা ও ক্ষমতায়নের জন্য বাংলাদেশি তরুণদের একটি নতুন প্রজন্মকে প্রস্তুত এবং অনুপ্রাণিত করা। সাইবার সিকিউরিটি, আইওটি (ইন্টারনেট অব থিংস), ব্লকচেইন, ইন্টারনেট গভর্নেন্স, বিগ ডেটা, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স’র মতন ইমারজিং টেকনোলজির ওপর বিভিন্ন সেশন করা এবং সুরক্ষিত ইন্টারনেট প্ল্যাটফর্ম তৈরির জন্য বাংলাদেশি যুব সম্প্রদায় এবং বহু-অংশীদারদের একত্রিত করে মূল্যবোধ, সহযোগিতা এবং পারস্পরিক বোঝাপড়া। আমাদের যুবকদের ইন্টারনেট ভিত্তিক উদীয়মান প্রযুক্তি, উদ্ভাবন, প্রবণতা পরিবর্তন এবং সোশ্যাল মিডিয়া ক্রিয়াকলাপ ইত্যাদির চ্যালেঞ্জ নিতে প্রস্তুত করা। 

ইন্টারনেট গভর্নেন্স সম্পর্কিত বিভিন্ন বিষয়ে প্রতিনিয়ত নতুন তথ্য ও খবর জানতে পারবেন। #youthigfbangladesh হ্যাশট্যাগ ব্যবহার করে ইয়ুথ আইজিএফের প্রচারণা চলছে। ইয়ুথ আইজিএফ বাংলাদেশ ২০২২ প্রোগ্রামে অংশ নিতে লিংকে (https://forms.gle/miBmFzfQ5T1ZYaF8A) ক্লিক করে রেজিস্ট্রেশন করা যাবে।

আবেদনের শেষ তারিখ ২০ আগস্ট। ২২ আগস্ট অংশগ্রহণকারীদের তালিকা প্রকাশ করা হবে। 
 

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়