ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ইনফিনিক্সের আল্ট্রা-স্পিড স্মার্টফোন

প্রকাশিত: ১৭:৪৬, ১২ জানুয়ারি ২০২৩   আপডেট: ২১:৩৫, ১৫ জানুয়ারি ২০২৩
ইনফিনিক্সের আল্ট্রা-স্পিড স্মার্টফোন

নোট ১২ প্রো নামে নতুন বাজারে এনেছে চাইনিজ স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স। নোট সিরিজের স্মার্টফোনের তালিকায় নতুন সংযোজন এই ডিভাইসে আছে হেলিও জি৯৯ প্রসেসর, ২৫৬ জিবি রম, ১৩ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‌্যাম, ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার ট্রিপল ক্যামেরা এবং ৬.৭ ইঞ্চি এফএইচডি+ ট্রু কালার অ্যামোলেড ডিসপ্লে।

নতুন এই ফোনে ব্যবহৃত হেলিও জি৯৯ প্রসেসর হলো দুটি হাই-পারফরম্যান্স আর্ম করটেক্স-এ৭৬ প্রসেসরসম্পন্ন একটি অক্টা-কোর সিপিউ, যা ২.২ গিগাহার্জ পর্যন্ত ক্লকিং করতে পারে। এছাড়াও ফোনটির উচ্চ সক্ষমতাসম্পন্ন আর্ম মালি জি৫৭-ক্লাস জিপিউ গেমিং ও ভিডিও এডিটিংয়ের মতো কঠিন গ্র্যাফিক্যাল কাজগুলো চমৎকারভাবে সামলাতে পারে।

নোট ১২ প্রো-তে আছে ৮ জিবি র‌্যাম, যা মেমোরি ফিউশনের মাধ্যমে ১৩ জিবি পর্যন্ত বাড়ানো যায় এবং ২৫৬ জিবি রম, যা ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যায়। এর ফলে মাল্টি-টাস্ক করা সহজ হবে এবং ল্যাগ ও ব্যাটারি ড্রেইনেজ কম হবে। মেমোরি ফিউশন ফিচারের ফলে অ্যাপের স্টার্ট টাইম ৮০২এমএস থেকে কমে ৩০৭এমএস-এ নেমে আসে, ফলে ল্যাগের হার ৬১ শতাংশ কমে যায়। 

১০৮ মেগাপিক্সেল সিনেমাটিক ট্রিপল ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাহায্যে নোট ১২ প্রো ব্যবহার করে কোনো ঝামেলা ছাড়াই ঝকঝকে, উজ্জ্বল ও প্রাণবন্ত ছবি তোলা যাবে। প্রধান ক্যামেরাটি একটি ১/১.৬৭-ইঞ্চি সুপার লার্জ ইমেজ সেন্সর দিয়ে সজ্জিত এবং ৯-ইন-১ সুপার পিক্সেল সাপোর্ট করে। ডিভাইসটিতে আরও আছে প্রফেশনাল নাইট সিন ফটোগ্রাফি মোড ও প্রফেশনাল পোর্ট্রেট মোড। 

৬.৭-ইঞ্চি স্ক্রিনের এফএইচডি+ ট্রু-কালার অ্যামোলেড ডিসপ্লের এই ফোন ৬০ হার্জ রিফ্রেশ রেট, ১৮০ হার্জ টাচ স্যামপ্লিং রেট, ৯২ শতাংশ স্ক্রিন রেশিও  এবং ৩৯৩ পিপিআই ডেনসিটির হওয়ায় সত্যিকারের ভিজ্যুয়াল এন্টারটেইনমেন্ট অভিজ্ঞতা দেবে। 

৫০০০ এমএএইচ ব্যাটারি থাকায় মিলবে দীর্ঘস্থায়ী ব্যাটারি-লাইফ। ৩৩ওয়াট সুপার চার্জ সুবিধা দেবে দ্রুত ফোন চার্জ করে নেওয়ার সুযোগ।

এছাড়াও, এই ডিভাইসে আছে একটি মনস্টার গেম কিট, যা ব্যবহারকারীদের দেবে দুর্দান্ত স্মার্টফোন গেমিংয়ের অভিজ্ঞতা। এর পাশাপাশি ব্যবহারকারীদের সুন্দর অডিও অভিজ্ঞতা দেওয়ার জন্য নোট ১২ প্রো-তে আছে ডিটিএস স্টিরিও সারাউন্ড সাউন্ডসম্পন্ন ডুয়েল স্পিকার। 

ইনফিনিক্সের কান্ট্রি ম্যানেজার লিউ ই বলেন, ‘নোট ১২ প্রো তরুণদের স্মার্টফোন অভিজ্ঞতাকে বদলে দিতে এসেছে। হেলিও জি৯৯ চিপসেট-এর উন্নত পারফরম্যান্স এই ডিভাইসকে গেম, অ্যাপ ও দৈনন্দিন কাজের পারফরম্যান্স বাড়িয়ে তুলতে সাহায্য করে। গ্রাহকদের, বিশেষত তরুণদের, সর্বোত্তম গেমিং অভিজ্ঞতা দিতে ইনফিনিক্স দৃঢ়প্রতিজ্ঞ।’

ইনফিনিক্স নোট ১২ প্রো ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২৬,৪৯৯ টাকা। ভলকানিক গ্রে, টাসকানি ব্লু এবং আলপাইন হোয়াইট- এই তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। 

নোট ১২ ২০২৩ নামে নোট সিরিজের আরেকটি নতুন ফোন এনেছে ইনফিনিক্স। মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর, ৮ জিবি র‌্যাম যা ১৩ জিবি পর্যন্ত বাড়ানো যায়, ৬.৭ ইঞ্চি এফএইচডি ট্রু কালার অ্যামোলেড ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেল আল্ট্রা নাইট ট্রিপল ক্যামেরা সিস্টেম সম্পন্ন এই ফোনও তরুণদের প্রিয় হয়ে উঠবে বলে আশাবাদী ইনফিনিক্স। নোট ১২ ২০২৩-এর ৮+১২৮ জিবি ভার্সন পাওয়া যাবে ১৯,৯৯৯ টাকায় এবং ৮+২৫৬ জিবি ভার্সন পাওয়া যাবে ২২,৯৯৯ টাকায়। 

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়