ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

উন্নত প্রযুক্তির ই-বাইক উৎপাদনে দেশীয় স্টার্টআপ স্কুটের সঙ্গে কাজ করবে ওয়ালটন

প্রকাশিত: ০১:২২, ১৬ জুলাই ২০২৩   আপডেট: ০১:২৩, ১৬ জুলাই ২০২৩
উন্নত প্রযুক্তির ই-বাইক উৎপাদনে দেশীয় স্টার্টআপ স্কুটের সঙ্গে কাজ করবে ওয়ালটন

পরিবেশবান্ধব ও উন্নত প্রযুক্তি ই-বাইক তৈরির লক্ষ্যে দেশীয় স্টার্টআপ স্কুট লিমিটেডের সঙ্গে কাজ করবে ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।

এ উপলক্ষ্যে গত বৃহস্পতিবার (১৩ জুলাই) রাজধানী ঢাকার বসুন্ধরায় অবস্থিত ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্পোরেট হেড অফিসে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে প্রতিষ্ঠান দুটি। স্কুট লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক কাজী রিদওয়ান আহমেদ এবং ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে চিফ বিজনেস অফিসার মো. তৌহিদুর রহমান এমওইউতে স্বাক্ষর করেন। 

এ সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুটের পরিচালক সিহাব খান ও পার্থ রয় এবং ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং মো. তৌফিক ইমাম, ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অব সেলস মো. ফুয়াদ রহমান ও ডেপুটি ডিরেক্টর-ইবাইক কায়কোবাদ সিদ্দিকি সহ অন্যান্য কর্মকর্তারা।

এমওইউ অনুযায়ী শিগগির স্কুট এবং ওয়ালটন, বাংলাদেশেই পরিবেশবান্ধব এবং উন্নত প্রযুক্তির ই-বাইক উৎপাদন করবে। প্রতিষ্ঠান দুটির লক্ষ্য হলো, গ্রাহকদের জন্য বাইক চালানোর অভিজ্ঞতা উন্নত করার পাশাপাশি উচ্চ মানের ও উন্নত পণ্য তৈরি করা। এই কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে উভয় কোম্পানিই ই-বাইক শিল্পের জন্য একটি উন্নত ভবিষ্যৎ তৈরি করতে পারবে বলে প্রত্যাশা করছে প্রতিষ্ঠান দুটি।

উল্লেখ্য, সরকারের তথ্য ও প্রযুক্তির বিভাগের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্পের অনুদান পাওয়া সফল একটি স্টার্টআপ প্রতিষ্ঠান স্কুট লিমিটেড। প্রতিষ্ঠানটি ২০২২ সালে আইডিয়া প্রকল্প থেকে প্রি-সিড পর্যায়ে অনুদান পায়। পরিবেশবান্ধব এবং উন্নত প্রযুক্তির ই-বাইক উৎপাদন করার প্রতিশ্রুতি নিয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে আইডিয়া প্রকল্পের পোর্টফোলিও স্টার্টআপ স্কুট। 

দেশে স্টার্টআপ সংস্কৃতির বিকাশে সম্ভাবনায় স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোকে অনুদান দিয়ে থাকে তথ্য ও প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্প। ২০১৬ সালে যাত্রা শুরু করা আইডিয়া প্রকল্প ইতিমধ্যে দেশের ৩৮৫টি সম্ভাবনাময় স্টার্টআপকে প্রি-সিড পর্যায়ে ১০ লাখ টাকা করে অনুদান দিয়েছে। অনুদানের পাশাপাশি স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর ব্যবসা উন্নয়ন, প্রচার ও প্রসারেও সহায়তা করে থাকে আইডিয়া প্রকল্প। 

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়