ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

সি সিরিজের নতুন ফোন আনলো রিয়েলমি

প্রকাশিত: ১৯:২৪, ২৪ জুলাই ২০২৩   আপডেট: ২০:০৫, ২৪ জুলাই ২০২৩
সি সিরিজের নতুন ফোন আনলো রিয়েলমি

গ্লোবাল ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে আরও একটি নতুন ফোন নিয়ে এসেছে। সি৫৩ মডেলের নতুন এই ফোনে ১২ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ ও ৭.৪৯ মিলিমিটার বডি সহ নানা আকর্ষণীয় ফিচার রয়েছে।

শাইনি চ্যাম্পিয়ন ডিজাইনের জমকালো এই ফোনটি ব্যবহার করে নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। ফোনটির দাম মাত্র ১৭,৯৯৯ টাকা।

সি সিরিজের কৌশলগত আপগ্রেড থেকে অনুপ্রাণিত হয়ে রিয়েলমি সি৫৩ ডিভাইসে নিয়ে আসা হয়েছে চার্জ, স্টোরেজ ও ডিজাইনের সেগমেন্ট সেরা ফিচার। ৩৩ ওয়াট সুপারভুক চার্জারের সাহায্যে ব্যবহারকারী এখন মাত্র ৩১ মিনিটের মধ্যেই ফোন ৫০ শতাংশ চার্জ করতে পারবেন। এই সিরিজের আগের ফোন ১০ ওয়াট চার্জের সি৩৩ ডিভাইসের তুলনায় এই ফোনটির চার্জিং স্পিড শতভাগ বৃদ্ধি করা হয়েছে। নিশ্চিন্ত চার্জিং পারফরম্যান্সের মাধ্যমে ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে সি৫৩ ডিভাইসে ব্যবহার করা হয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি। 

এ ছাড়া ফোনটিতে টি৬১২ অক্টাকোর চিপসেটের পাশাপাশি এই সেগমেন্টের সবচেয়ে বড় স্টোরেজ সুবিধা আছে এবং ১২ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যাম ও ১২৮ জিবি রম রয়েছে। এর ডিআরই র‍্যাম এক্সপানশন টেকনোলোজির মাধ্যমে ৬ জিবি র‍্যামের সঙ্গে আরও ৬ জিবি র‍্যাম যোগ করা যাবে, মোট ১২ জিবি র‍্যামের এই সুবিধা ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও উন্নত করবে। এছাড়া, সি৫৩ ডিভাইসটিতে ২টি ন্যানো সিম কার্ড ও ১টি মাইক্রোএসডি কার্ড একই সঙ্গে ব্যবহার করা যাবে। ফলে, স্টোরেজ ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানোর সুযোগ থাকছে।  

এই ফোনের ডিজাইনে ব্যবহারকারীর স্বাচ্ছন্দ্যের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। ফোন হাতে ধরার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে সি৫৩ ডিভাইসে ব্যবহার করা হয়েছে রাইট-এঙ্গেল বেজেল এবং ব্যাক সাইডে চ্যাম্পিয়ন গোল্ড ও মাইটি ব্ল্যাক রঙের শাইনি চ্যাম্পিয়ন ডিজাইন। ব্যাক কাভারের গোল্ডেন লাইন টেক্সচার ও গোল্ডেন লাইট ইফেক্ট অনেকটা গোল্ডেন রিবন ও স্পটলাইটের মতো দেখতে, যা আনন্দ ও আভিজাত্যের মিশেলে চ্যাম্পিয়ন মুহূর্তগুলো ফুটিয়ে তোলে।  

ফটোগ্রাফিপ্রেমীদের জন্য ফোনটিতে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার ও ৫ পিক্সেল লেন্স সহ ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও এফ/৩.০ অ্যাপারচার সহ বিঅ্যান্ডওব্লিউ লেন্স। পাশাপাশি, ফোনটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সি৫৩ ডিভাইসের বিভিন্ন উদ্ভাবনী ইমেজ ফাংশনের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পছন্দের ছবি তুলতে পারবেন খুব সহজেই। 

ব্যবহারকারীদের ফোন দেখার অভিজ্ঞতা আরও সমৃদ্ধ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৫০ নিটস ব্রাইটনেস ও সর্বাধুনিক মিনি-ড্রপ সহ ৬.৭৪ ইঞ্চি ৯০ হার্জ হাই-লেভেল ফুল স্ক্রিন। 

এছাড়া, রিয়েলমি সি৫৩ ডিভাইসে নোটিফিকেশনের জন্য মিনি ক্যাপস্যুল (অ্যান্ড্রয়েড ফোনে প্রথমবারের মতো) ব্যবহার করা হয়েছে। এই ডিভাইসের স্ক্রিনে ব্যাটারির তিনটি স্ট্যাটাসের– ফুলি চার্জড (পুরো চার্জ), চার্জিং (চার্জ হচ্ছে) এবং লো ব্যাটারী (কম চার্জ) - জন্য যথাক্রমে সবুজ, নীল ও লাল রঙের নোটিফিকেশন দেখা যাবে। পাশাপাশি, ব্যবহারকারীরা ডেটা ইউসেজ ও ওটিএ’র মাধ্যমে স্টেপস স্ট্যাটসের মতো দু’টি ফাংশন পরে ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়া, ফোনটিতে রয়েছে ১৫০ শতাংশ আলট্রাবুম স্পিকার, ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও মাল্টিফাংশনাল এনএফসি (বাজারে প্রাপ্যতার উপর নির্ভরশীল)। 

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়