ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

৩২০ রানের জুটিতে বিশ্ব রেকর্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ১৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩২০ রানের জুটিতে বিশ্ব রেকর্ড

মেয়েদের ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেললেন দীপ্তি শর্মা (ফাইল ছবি)

ক্রীড়া ডেস্ক : ইতিহাস গড়লেন ভারতীয় নারী ক্রিকেট দলের দীপ্তি শর্মা ও পুনম রাউত। মেয়েদের আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মতো ৩০০ রানের জুটি উপহার দিয়েছেন এই দুজন।

দক্ষিণ আফ্রিকায় কোয়াড্র্যাঙ্গুলার সিরিজে সোমবার পচেফ্স্ট্রুমে আয়ারল্যান্ড নারী দলের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ৩২০ রান তোলেন দীপ্তি ও রাউত। উদ্বোধনী জুটি তো বটেই, মেয়েদের ওয়ানডেতে যেকোনো উইকেটেই সবচেয়ে বড় জুটির রেকর্ড এটি। ছেলেদের ওয়ানডেতেও ৩০০ রানের কোনো উদ্বোধনী জুটি নেই।

মেয়েদের ওয়ানডেতে আগের রেকর্ডটাও ছিল উদ্বোধনী জুটিতে। ২০০৮ সালে লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৬৮ রানের জুটি গড়েছিলেন ইংল্যান্ডের সারাহ টেলর ও ক্যারোলিন অ্যাটকিনস।

রেকর্ড জুটি গড়ার পথে দীপ্তির সামনে ছিল দ্বিতীয় ক্রিকেটার হিসেবে মেয়েদের ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির হাতছানি। কিন্তু ইনিংসের সাড়ে চার ওভার বাকি থাকতে ১৮৮ রান করে আউট হয়ে যান তিনি। এটি এখন মেয়েদের ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

দীপ্তির ১৬০ বলে খেলা ১৮৮ রানের দুর্দান্ত ইনিংসে ছিল ২৭টি চার ও ২টি ছক্কার মার। একই ওভারে ১১৬ বলে ১১ চারে ১০৯ রান করে ‘রিটায়ার্ড আউট’ হন রাউত। ভারতীয় নারী দল ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে তোলে ৩৫৮ রান।

মেয়েদের ওয়ানডে ক্রিকেটে একমাত্র ডাবল সেঞ্চুরির কীর্তিটা অস্ট্রেলিয়ার বেলিন্ডা ক্লার্কের। ১৯৯৭ বিশ্বকাপে মুম্বাইয়ে ডেনমার্কের বিপক্ষে ১৬৬ বলে অপরাজিত ২২৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন ক্লার্ক।


রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়