ঢাকা     মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৭ ১৪২৭ ||  ০৪ সফর ১৪৪২

রুট-ড্যানলির ব্যাটে ইংল্যান্ডের লড়াই

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২০, ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুট-ড্যানলির ব্যাটে ইংল্যান্ডের লড়াই

ক্রীড়া ডেস্ক : প্রথম ইনিংসে বিপর্যয়ের পর লিডস টেস্টের দ্বিতীয় ইনিংসে হার এড়াতে লড়ছে ইংল্যান্ড। মার্নাস ল্যাবুশ্যাগনের ইনিংস সেরা পারফরম্যান্সে ইংল্যান্ডকে বড় লক্ষ্য বেধে দেয় অস্ট্রেলিয়া। সে লক্ষ্য তাড়া করতে নেমে জো রুট ও জো ড্যানলির ফিফটিতে হার এড়াতে লড়ছে ইংলিশরা।

মার্নাস ল্যাবুশ্যাগনের ব্যক্তিগত সর্বোচ্চ ৮০ রানের ইনিংসে ভর করে দ্বিতীয় ইনিংসে ২৪৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। তাতে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৫৯ রানের। জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ১৫৬।  চতুর্থ দিনে জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ২০৩ রান। 
এর আগে ছয় উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৫৩ রানে অপরাজিত থাকা মার্নাস ল্যাবুশ্যাগনের ৮০ রান করে আউট হন। তার সঙ্গে ২ রান নিয়ে ব্যাট করতে নামা প্যাটিনসনের ২০ রানের কল্যাণে ২৪৬ রানে থামে অস্ট্রেলিয়া।

 বল হাতে ইংল্যান্ডের বেন স্টোকস তিনটি, জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড দুইটি এবং ক্রিস ওকস ও জ্যাক লিচ একটি করে উইকেট নেন।
জয়ের জন্য ৩৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৫ রানে দুই ইংলিশ ওপেনার রুরি বার্নস ও জেসন রয় সাজঘরে ফেরেন। এরপর তৃতীয় উইকেটে শক্ত প্রতিরোধ গড়েন অধিনায়ক জো রুট এবং জো ড্যানলি। অসি বোলারদের ভালোভাবে মোকাবিলা করে প্রায় ৫৩ ওভার খেলে ১২৬ রানের জুটি গড়েন তারা। অর্ধশতক তুলে নেন দু’জনেই। ১৫৫ বলে ৫০ রান করে জশ হ্যাজালউডের বলে আউট হন ড্যানলি।

৩ উইকেট হারানোর পর তৃতীয় দিনে আর কোনো বিপদ হয়নি ইংল্যান্ডের।এরপর দিনের বাকিটা সময় পার করে দেন রুট ও বেন স্টোকস। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ তিন উইকেটে ১৫৬ রান। ১৮৯ বলে ৭৫ রান করে অপরাজিত রয়েছেন রুট। তার সঙ্গে ৫০ বলে ২ রান নিয়ে আজ চতুর্থ দিনে ব্যাট করবেন বেন স্টোকস।

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়