ঢাকা, শুক্রবার, ১০ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

মুম্বাইতে রেকর্ড গড়লেন ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ৮:৪১:৪২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ৯:১৪:৩৩ পিএম

মুম্বাইতে আজ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। ভারতের ছুড়ে দেওয়া ২৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ডেভিড ওয়ার্নার ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি তুলে নেন। প্রথম ১০ রান করেই তিনি গড়েন রেকর্ড। প্রথম কোনো অস্ট্রেলিয়ান খেলোয়াড় হিসেবে সবচেয়ে কম ইনিংস খেলে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। তিনি মাত্র ১১৫ ইনিংস খেলে ৫০০০ রান পূর্ণ করেন।

তার সামনে আছে মাত্র তিনজন। তারা হলেন হাশিম আমলা, স্যার ভিভিয়ান রিচার্ডস ও বিরাট কোহলি। মাত্র ১০১ ইনিংসে ৫০০০ রান করে আমলা আছেন সবার উপরে। ১১৪ ইনিংসে ৫০০০ রান পূর্ণ করেছেন ভিভ রিচার্ডস ও বিরাট কোহলি। তাদের পরেই অবস্থান নিয়েছেন ওয়ার্নার।

তিনি অবশ্য পেছনে ফেলেছেন ব্রায়ান লারা, সৌরভ গাঙ্গুলি ও গর্ডন গ্রিনিজের মতো কিংবদন্তিদের। লারা ১১৮ ইনিংসে ছুঁয়েছিলেন ৫ হাজার রান। গর্ডন গ্রিনিজের লেগেছিল ১২১ ইনিংস। সৌরভ গাঙ্গুলি ছুঁয়েছিলেন ১২৬ ইনিংসে।

ওয়ার্নারের আগে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মধ্যে ডিন জোন্স ১২৮ ইনিংসে ছুঁয়েছিলেন ৫ হাজার রান। আর মারকুটে ম্যাথু হেইডেনের লেগেছিল ১৩৩ ইনিংস। জোন্সের চেয়ে ১৩ ও হেইডেনের চেয়ে ১৮ ইনিংস কম খেলে ওয়ার্নার ছুঁয়েছেন এই মাইলফলক।

ওয়ার্নার ১১২ বল খেলে ১৭টি চার ও ৩ ছক্কায় ১২৮ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১১৪ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১১০ রানে অপরাজিত থাকেন ফিঞ্চ। দুজন ৩৭.৩ ওভারে ২৫৮ রানের জুটি গড়েন। তাতে ১০ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া।

 

ঢাকা/আমিনুল