ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

এত গরীব আর্সেনাল!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ১:১১:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ২:২২:৫৩ পিএম

মাঠে হতশ্রী পারফরম্যান্সের মতো আর্থিক দৈন্যদশায় পড়েছে আর্সেনাল। খেলোয়াড় কিনবে বলে চুক্তি করেও আর্থিক কারণে শেষ মুহূর্তে তা বাতিল করেছে ইংল্যান্ডের এ ক্লাবটি।

মৌসুমের শুরু থেকে ডিফেন্ডারের খোঁজে আছে দলটি। ব্রাজিলিয়ান ডেভিড লুইজকে নিলেও আরেকজনকে ভেড়ানোর চেষ্টায় আছে দলটি। এ শীতকালীন দলবদলে ফ্লামেঙ্গোর পাবলো মারিকে নিয়ে আলোচনা করেছে দলটি। শুধু তাই নয়। ব্রাজিলিয়ান ক্লাবটির সঙ্গে দরদামও চূড়ান্ত করেছিল গানার কর্তৃপক্ষ।

গত ছয় মাস ধরে ফ্লামেঙ্গোতে খেলা স্প্যানিশ ডিফেন্ডার পাবলো মারির জন্য ৭.৫ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি ছিল আর্সেনাল। ছিল, কারণ এখন আর নেই। ২৬ বছর বয়সী এই ডিফেন্ডার শনিবার লন্ডনে এসে আর্সেনালে ডাক্তারি পরীক্ষা দিয়েছেন। শুধু এসে যোগ দেয়া বাকি ছিল। এমন সময় চমক দিয়ে চুক্তিটি বাতিল করে বসে আর্সেনাল।
 


ফ্ল্যামেঙ্গোকে আর্সেনাল জানিয়েছে, আপাতত খেলোয়াড় কেনার মতো যথেষ্ট টাকা নেই তাদের। এজন্য আর্সেনাল ফ্ল্যামেঙ্গোকে অনুরোধ করেছে আপাতত মারিকে ধারে দেয়ার জন্য। মৌসুমের শেষে অর্থ দিবে বলে জানিয়েছে গানাররা। তবে এমন প্রস্তাবে রাজি হয়নি ফ্ল্যামেঙ্গো। যার ফলে আবার ব্রাজিলে ফিরে গেছে ফ্ল্যামেঙ্গোর হয়ে ব্রাজিলিয়ান সিরি আ ও কোপা লিবারর্তোদোরেস জেতা মারিকে।

এ বিষয়ে ফ্ল্যামেঙ্গোর এক পরিচালক বলেন, ‘আমরা মারিকে আজই প্রাক মৌসুমের প্রস্তুতিতে দেখার আশা করি। আমরা ওকে একটা নির্দিষ্ট অঙ্কে ছেড়ে দেয়ার ব্যাপারে এক মত হয়েছিলাম। সে লন্ডনেও গিয়েছে, কিন্তু আর্সেনাল চুক্তির শর্ত পাল্টে ফেলেছে। তারা হাস্যকর প্রস্তাব দিয়েছে। মনে রাখা উচিত, ফ্ল্যামেঙ্গো একটি গুরুত্বপূর্ণ ক্লাব।’

এর আগে ক্রিস্টাল প্যালেস থেকে উইলফ্রেড জাহাকে কেনা নিয়েও এমন নাটক করেছে আর্সেনাল। জাহাকে বিক্রি করতে প্যালেস দাবি করেছে ৮০ মিলিয়ন ইউরো। তবে আর্সেনাল বলেছে মাত্র ৪০ মিলিয়ন। তাও পাঁচ মৌসুম ধরে ভাগে ভাগে দিবে বলে জানিয়েছিল আর্সেনাল।


ঢাকা/কামরুল