ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

২০২০ এশিয়া কাপে খেলবে না ভারত!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ১০:৪৫:২৮ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৯ ১০:৫৬:৫৯ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংক্ষিপ্ত ফরম্যাটে এশিয়া কাপ আয়োজন করবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।  আর ২০২০ এশিয়া কাপ আয়োজনের ‘রাইট’ পাকিস্তানের। যেহেতু পাকিস্তানে শ্রীলঙ্কা ও বাংলাদেশ দল গিয়ে খেলে এসেছে, তাই পাকিস্তান সর্বাত্মক চেষ্টা করবে বহুজাতিক এই টুর্নামেন্টটি তাদের মাটিতে আয়োজন করার। কিন্তু সেটা যদি পাকিস্তান করে তাহলে আসন্ন এশিয়া কাপে অংশ নিবে না ভারত। আজ মঙ্গলবার এমনটাই জানিয়েছেন ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের একজন কর্মকর্তা।

তিনি বলেছেন, ‘আসলে পাকিস্তান ২০২০ এশিয়া কাপের আয়োজক, এটা প্রশ্ন না। প্রশ্ন হচ্ছে ভেন্যু নিয়ে। আমরা অবশ্যই একটি নিরপেক্ষ ভেন্যু চাইব। ভারত কোনোভাবেই এশিয়া কাপের মতো একটি বহুজাতিক টুর্নামেন্ট খেলতে পাকিস্তানে যেতে পারে না। এশিয়ান ক্রিকেট কাউন্সিল যদি মনে করে যে ভারতকে ছাড়াই এশিয়া কাপ হবে, তাহলে সেটা ভিন্ন ব্যাপার। কিন্তু তারা যদি ভারতের অংশগ্রহণ চায়, তাহলে এশিয়া কাপ অবশ্যই নিরপেক্ষ ভেন্যুতে হতে হবে।’

২০১৮ সালের এশিয়া কাপের আয়োজক ছিল ভারত। কিন্তু পাকিস্তানের খেলোয়াড়দের ভারতের ভিসা পাওয়ার ক্ষেত্রে জটিলতা তৈরি হওয়ায় নিরপেক্ষ ভেন্যু সংযু্ক্ত আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজন করে বিসিসিআই। ভারত চাচ্ছে পাকিস্তানও একইভাবে ২০২০ এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করুক।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়ান এক্সপ্রেস।


ঢাকা/আমিনুল