ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইংল্যান্ডের ৫৫ জনের দলে নেই হেলস, প্ল্যাঙ্কেট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৬, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইংল্যান্ডের ৫৫ জনের দলে নেই হেলস, প্ল্যাঙ্কেট

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউয়ন মরগ্যান জানিয়েছিলেন, ডোপ টেস্টে নিষিদ্ধ হওয়া অ্যালেক্স হেলসের জন্য জাতীয় দলের দরজা খোলা আছে। ইংল্যান্ডের সীমিত পরিসরের অধিনায়কের কথার সত্যতা অবশ্য পাওয়া গেল না!

করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে মাঠে ফেরার অপেক্ষায় ইংল্যান্ড। এজন্য ৫৫ সদস্যের ট্রেনিং ক্যাম্পের দল তৈরি করেছে ইংল্যান্ড। বিশাল বহরে জায়গা হয়নি হেলসের। হেলসের পাশাপাশি এই ক্যাম্পে জায়গা পাননি বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটার লিয়াম প্লাঙ্কেট। গত বিশ্বকাপের পরই অবশ্য বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছিলেন ৩৫ বছর বয়সী এই পেসার।বলার অপেক্ষা রাখে না, দুই সিনিয়র ক্রিকেটারের আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় সমাপ্তির পথে। ৫৫ জনের দলে আছে ১৪ নতুন খেলোয়াড়। রুকি চুক্তিতে তাদের দলে নেওয়া হয়েছে।

ইংল্যান্ডের ১৮ জন বোলার গত ১৮ মে থেকে অনুশীলন শুরু করেছে। এবার ৩৭ জনকে নতুন করে যুক্ত করা হয়েছে। সামনে ইংল্যান্ড দলের বিশাল ব্যস্ততা। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের সিরিজ আছে। এরপর অন্যান্য সূচিও চূড়ান্ত হচ্ছে। এজন্য বিরাট দল প্রস্তুত রাখছে ইংল্যান্ড।  

২০১৯ সালের মার্চের পর জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে পারেননি ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলস। ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে ২১ দিন নিষিদ্ধ হয়েছিলেন। এ কারণেই বিশ্বকাপ দল থেকে এই ওপেনারকে বাদ দিয়েছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিশ্বকাপের পর এক বছর হয়ে গেলেও দলে ফিরতে পারেননি হেলস।

জাতীয় দলে খেলার সুযোগ হারালেও বিশ্বের বিভিন্ন প্রান্তে খেলছেন হেলস। সিপিএল খেলেছেন বার্বাডোজ ট্রাইডেন্টস হয়ে। বিগ ব্যাশ খেলেছেন সিডনি থান্ডারের হয়ে। সর্বশেষ পিএসএলে খেলেছেন করাচি কিংসের হয়ে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফেরার ইচ্ছে তাঁর। দেখার বিষয় ১৩ হাজারের বেশি রান করা এ ব্যাটসম্যান জাতীয় দলে ফিরতে পারেন কিনা।

তবে দুদিন আগে মরগ্যান ধারণা দিয়েছেন এমন কিছু আসতে যাচ্ছে,‘ইংল্যান্ডকে প্রতিনিধিত্ব করার জন্য মাঠে এবং মাঠের বাইরে আমরা যে মূল্যবোধগুলি মেনে চলি সেগুলো হেলস অবজ্ঞা করেছিল। এটা শুধু আমি নই আমাদের দলের প্রত্যেক খেলোয়াড়, পর্দার পেছনের কর্মীরা, নির্বাচকরা প্রত্যেকে এটা বিশ্বাস করে। আমি মনে করি না, এটার জন্য নির্দিষ্ট কোনও সময় আছে।’  

তবে দুর্ভাগা বলতে হবে প্ল্যাঙ্কেটকে। ডানহাতি পেসার দলকে বিশ্বকাপ জিতিয়েছেন। অথচ বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়েছেন। কেন্দ্রীয় চুক্তিতেও তাকে রাখা হয়নি।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ