ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ইংল্যান্ড সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ৮:১৪:২৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ৯:৩১:১৬ পিএম

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচ দিয়ে আগামী ৮ জুলাই আবার শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। আর সে সফরকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজের ২৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।

ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অধিনায়ক জেসন হোল্ডার ও ক্রিকেট বোর্ড জানিয়েছে, করোনাভাইরাসের ভয়ে ভীত হয়ে কেউ সফরে না যেতে চাইলে তাকে জোর করা হবে না। এরপরে তিন ক্যারিবিয়ান ক্রিকেটার ইংল্যান্ড সফরে না যাওয়ার কথা বলেন। তারা হলেন ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার ও পেসার কেমো পাল। বোর্ডের পক্ষ থেকে ইংল্যান্ড সফরে যাওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই তিন ক্রিকেটার।

আগামী জুলাইয়ে শুরু হতে যাওয়া তিন টেস্টের সিরিজের জন্য আজ (বুধবার) ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজের বোর্ড। প্রথমবারের মত সুযোগ পেয়েছেন তরুণ পেসার শেমার হোল্ডার ও অলরাউন্ডার এনক্রুমাহ বোনার।

প্রায় তিন মাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর মাঠে নামতে যাচ্ছে ক্রিকেটাররা। চোটের দুশ্চিন্তার কথা ভেবে রিজার্ভ ক্রিকেটার হিসেবে আরও ১১ জনকে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। অভিজ্ঞ পেসার শ্যানন গ্যাব্রিয়েল, ব্যাটসম্যান সুনিল আমব্রিস ও পেসার ওশেন থমাস আছেন রিজার্ভ ক্রিকেটারদের দলে।

নিজ দেশে করোনাভাইরাসের টেস্ট শেষে আগামী ৮ জুন চার্টার্ড ফ্লাইটে চড়ে ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দিবে ওয়েস্ট ইন্ডিজ দল। ইংল্যান্ডে পৌঁছানোর পর শুরুতে ওল্ড ট্র্যাফোর্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে ক্যারিবিয়ান ক্রিকেটাররা। এরপর এক সপ্তাহ অনুশীলন করবে তাঁরা।

সিরিজের প্রথম টেস্ট হবে সাউদাম্পটনে। ওল্ড ট্র্যাফোর্ড থেকে সেখানে পাড়ি জমাবে ক্যারিবিয়ানরা। সেখানে প্রথম ম্যাচ শেষে ১৬ ও ২৪ জুলাই ভিন্ন দুটি টেস্ট ম্যাচ খেলতে আবার ওল্ড ট্র্যাফোর্ডে আসবে উইন্ডিজ ক্রিকেটাররা। সিরিজের সব ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে ও জীবাণুমুক্ত পরিবেশে। এমনকি আইসিসির দেওয়া গাইডলাইন মেনে।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: জেসন হোল্ডার (অধিনায়ক), শেই হোপ, আলজারি জোসেফ, রেমন রিফার, কেমার রোচ, জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইজ, রাকিম কর্নওয়াল, শেন ডওরিচ, শেমার হোল্ডার।


ঢাকা/কামরুল