ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিবেলেস নয় বারান্দায় উদযাপন করতে হবে রিয়ালের শিরোপা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১১, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিবেলেস নয় বারান্দায় উদযাপন করতে হবে রিয়ালের শিরোপা

রিয়াল মাদ্রিদের শিরোপা উদযাপন মানেই, মাদ্রিদের প্রাণকেন্দ্র সিবেলেস চত্বরে সমর্থকদের জমায়েত হওয়া, উল্লাস করা। ৩৪তম লিগ শিরোপা সামনে রেখে তেমনই হয়ত পরিকল্পনা করছিল সমর্থকরা। আগামী বৃহস্পতিবার ভিয়ারিয়ালকে হারাতে পারলেই দুই মৌসুম পর আবার লিগ শিরোপা নিজেদের করে নেবে রিয়াল মাদ্রিদ। তবে তার আগে সমর্থকদের উদ্দেশ্যে ক্লাব কর্তৃপক্ষ অনুরোধ জানিয়েছে, এবার যেন রাস্তায় নেমে শিরোপা উল্লাস না করে সমর্থকরা।

স্পেনে ইতিমধ্যে করোনায় তিন লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন পঁচিশ হাজারেরও বেশি মানুষ। ইদানীং করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়াতে স্বাভাবিক জীবন যাত্রা শুরু হয়নি এখনো।  এই সময় বাড়িতে বসে শিরোপা উদযাপন করতে সমর্থকদের আহ্বান জানিয়েছেন রিয়াল কর্তৃপক্ষ এবং মাদ্রিদের মেয়র হোসে লুইস মার্টিনেজ আলমেইদা।

তিনি বলেন, ‘আপনারা কেউ সিবেলেসে জড়ো হয়ে উদযাপন করবেন না। তার চেয়ে বরং আপনারা রিয়াল মাদ্রিদের পতাকা হাতে নিজেদের বারান্দায় দাঁড়িয়ে উদযাপন করুন।’

এদিকে কয়েক দিন আগে স্পেনের দ্বিতীয় বিভাগের দল কাদিজ উঠে এসেছে লা লিগায়। তখন তারা সামাজিক দূরত্বের নিয়ম ভেঙে একসঙ্গে জড়ো হয়ে উদযাপন করেছেন। তবে এবার যেন এমন ভুল না করে সেই আহ্বান জানিয়ে মাদ্রিদের স্বাস্থ্য মন্ত্রী সালভাদর ইলা বলেন, ‘আমরা এর আগে এভাবে জড়ো হয়ে উদযাপন করতে দেখেছি, যা আমাদের জন্য উদ্বিগ্নের কারণ। আমরা এই মুহূর্তে চাইলেও অনেক কিছু করতে পারবো না। ভাইরাসের প্রতি সম্মান জানিয়ে আমাদের সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

গত মাসে প্রিমিয়ার লিগে লিভারপুলের শিরোপা নিশ্চিত হওয়ার পর অলরেডদের সমর্থকরা এভাবে নিয়ম ভেঙে উদযাপন করেন। যা নিয়ে পরে অনেক সমালোচনা হয়।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়