RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

লেগ স্পিনার মুশফিক বনাম তাসকিন, রুবেল, মিরাজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:৪০, ২২ সেপ্টেম্বর ২০২০
লেগ স্পিনার মুশফিক বনাম তাসকিন, রুবেল, মিরাজ

নেটে বল করছেন মুশফিক

‘মুশফিকুর রহিমের ব্যাটিং ছাড়া একদিন’ – আজকের শিরোনামটা এমনও হতে পারে। মুশফিকের ক্যারিয়ারে এমন দিন হয়তো আসেনি যেদিন তিনি ব্যাটিং করেননি!

সিলেটে মাশরাফির অধিনায়কত্বের শেষ ম্যাচে মুশফিক একাদশে ছিলেন না। ম্যাচের আগে দিন তা জানতেন। তাই বলে অনুশীলন তো থেমে থাকবে না! দলীয় অনুশীলনের আগে নিজ উদ্যোগে ব্যাট-প্যাড নিয়ে নেটে ব্যাটিং করেছেন ইচ্ছেমতো। সেই মুশফিক-ই কি না সোমবার মিরপুর শের-ই-বাংলায় ব্যাট ধরে দেখেননি।

দলীয় অনুশীলনে আজ তার ভূমিকা ছিল ভিন্ন। ব্যাটসম্যান মুশফিক আজ ছিলেন পুরোদস্তুর বোলার। যেনতেন বোলার নন, লেগ স্পিনার। এক দুই বল করেননি, মুশফিক নেটে হাত ঘুরিয়েছেন ঘণ্টাখানেকেরও বেশি সময়। আর তার বোলিং কখনো সামলেছেন তাইজুল, মিরাজ রুবেল ও তাসকিনরা। 

মঙ্গলবার জাতীয় দলের অনুশীলনে ছিল ভিন্নতা। ফিটনেস ও ফিল্ডিং ট্রেনিং করেছেন সবাই। তবে ব্যাটসম্যানরা কেউ ব্যাটিং করেননি। বোলাররাও কেউ বল ছোড়েননি। নিয়মিত দায়িত্ব অদলবদল করেছেন ক্রিকেটাররা। মুশফিক, সামদান, ইমরুল, তামিমরা আজ ছিলেন বোলারদের ভূমিকায়। নেটে ঘাম ঝরানো অনুশীলন করেছেন রুবেল, মুস্তাফিজ, তাসকিন, মিরাজ ও তাইজুলরা। মূলত লেট অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে আজ কাজ করেছেন রাসেল ডমিঙ্গো, ওটিস গিবসনরা। বোলারদের সঙ্গে গিবসনও স্পিন বোলিংয়ে রুবেল, তাসকিনদের অনুশীলন করিয়েছেন। 

মিরপুরে জাতীয় দলের কোচিং স্টাফদের নিয়ে ক্রিকেটাররা যেভাবে অনুশীলন করেছেন তাতে বোঝাই যাচ্ছে শ্রীলঙ্কা সফর নিয়ে বেশ সিরিয়াস ক্রিকেটাররা। তাদের প্রস্তুতিতে বোঝার উপায় নেই শ্রীলঙ্কা সফর এখনও অনিশ্চয়তায়। নিবেদনে ঘাটতি নেই। ঘাম ঝরানো প্রতিটি সেশন মনে করিয়ে দিচ্ছে, মাঠে ফিরতে উদগ্রিব তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়