RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাহানারার পর এবার আইপিএলে সালমাও

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ১ অক্টোবর ২০২০  
জাহানারার পর এবার আইপিএলে সালমাও

বাংলাদেশ নারী ক্রিকেট দল থেকে একমাত্র জাহানারা আলম এর আগে মেয়েদের আইপিএলে অংশগ্রহণ করেছিলেন। তৃতীয়বারের মতো হতে যাওয়া এবারের আসরেও আছেন এই পেসার অলরাউন্ডার। তবে এবার জাহানারার সঙ্গে নারীদের আইপিএল প্রথমবারের মতো খেলতে যাবেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুন।

বিসিসিআই নির্বাচক প্যানেল থেকে বিসিবির সঙ্গে যোগাযোগ করে আসন্ন আসরের জন্য জাহানারা ও সালমাকে চেয়েছে। পুরো বিষয়টি বিসিবির উইমেনস উইং ইনচার্জ তৌহিদ মাহমুদ দেখাশুনা করছেন।

সংযুক্ত আরব আমিরাতের শারজায় ৪ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে তিন দলের নারীদের আইপিএলের তৃতীয় আসর। আর সেটি খেলতে অক্টোবরের মধ্যেই দেশ ছাড়বেন জাহানারা ও সালমারা। বিসিবি সূত্রে জানা গেছে, সব ঠিক থাকলে এই দুই ক্রিকেটার ২১ অক্টোবর ঢাকা ছাড়বেন। তার আগে বিসিবির ব্যবস্থাপনায় হবে কোভিড-১৯ টেস্ট।

কোরবানির ঈদের পর থেকেই খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করে যাচ্ছেন সালমা। টাইগ্রেস অলরাউন্ডার আইপিএলের উদ্দেশ্যে রওয়ানা দিতে ঢাকায় আসবেন আগামী ১২ অক্টোবর। প্রথমবার আইপিএলে ডাক পেয়ে দারুণ উচ্ছ্বসিত সালমা। এ অফ স্পিনিং অলরাউন্ডার বলেন, ‘অনেক বড় একটা সুযোগ এসেছে। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগে সমান গুরুত্ব দিয়ে অনুশীলন করছি। খেলতে যাওয়ার আগের যে কয়দিন পাব সময়টা যেন সর্বোচ্চ কাজে লাগাতে পারি সে চেষ্টা থাকবে।’

এদিকে শুরুতে মিরপুরে অনুশীলন করা জাহানারা নিজেকে সুরক্ষিত রেখে ছেলেদের একটি ক্রিকেট একাডেমিতে ট্রেনিং চালিয়ে নিচ্ছেন। দীর্ঘ বিরতিতে কিছুটা ছন্দপতন হলেও নিজের সেরা অবস্থানে ফিরে আসতে কাজ করে যাচ্ছেন জাহানারা।

এই পেসার অলরাউন্ডার বলেন, ‘পাঁচ মাস ঘরে বসে থাকায় স্কিলে প্রভাব পড়েছে অনেকটা। অনেক পরিশ্রম করতে হচ্ছে ছন্দে ফিরতে। তবে ভালো ব্যাপার, গতি একটু কমলেও সুইং পাচ্ছি। ইয়র্কার নিয়ে কাজ করছি। ফিটনেস আগের মতো আছে বলব না। তবে চেষ্টা করে যাচ্ছি আগের অবস্থায় ফেরার।’

এদিকে মার্চে অস্ট্রেলিয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলে আসার পর থেকে করোনার কারণে খেলা বন্ধ মেয়েদের। জাহানারা ও সালমা আইপিএল দিয়েই আবার মাঠে ফিরবেন। এদিকে সালমা প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সুযোগ পেলেও জাহানারা এর আগে আইপিএল ছাড়াও বিগ ব্যাশ লিগে খেলেছেন। গত বছর জাহানারার একটি বল ‘বেস্ট বল অব দ্য আইপিএল’ হয়েছিল।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়