ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

সবচেয়ে কম বেতনে সান্তোসে রবিনহো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ১২ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:২৫, ১২ অক্টোবর ২০২০
সবচেয়ে কম বেতনে সান্তোসে রবিনহো

সাবেক ক্লাব সান্তোসে ফিরে গেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনহো। পাঁচ মাসের জন্য ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন ম্যানসিটির সাবেক তারকা। ব্রাজিলের ক্লাবে মাসে তিনি আয় করবেন ২৭১ ডলার, যা দেশের সর্বনিম্ন বেতন।

ফ্রি এজেন্ট হিসেবে তৃতীয় মেয়াদে শৈশবের ক্লাবে আবার যোগ দিলেন ৩৬ বছর বয়সী। গত মৌসুমে ইস্তানবুল বাসাকসেহিরকে তাদের প্রথম সুপার লিগ শিরোপা জেতানোর কয়েকদিন পর ক্লাবটি ছেড়ে দেন রবিনহো।

ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে রবিনহো বলেছেন, ‘আমি সবচেয়ে কম বেতনে খেলবো, কিন্তু আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো আমি এখানে ফিরেছি। আমি শারীরিক ও মানসিকভাবে ভালো আছি। একটু যে ছন্দ হারিয়েছি তা অস্বীকার করবো না, কিন্তু সময় গড়ালে তা ফিরে পাবো।’

২০০২ সালে সান্তোসে পেশাদার ক্যারিয়ার শুরু হয় রবিনহো। রিয়াল মাদ্রিদ, ম্যানসিটি ও এসি মিলানে খেলে খ্যাতি কুড়ান দ্রুত সময়ের মধ্যে। সান্তোসে আগের দুই মেয়াদে দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপস, দুটি পাউলিস্তা টুর্নামেন্ট ও ব্রাজিলিয়ান কাপ জেতেন।

রবিনহো যোগ করেছেন, ‘আমার এখানে অনেক মজার স্মৃতি আছে। ভক্তদের আশ্বস্ত করতে চাই আমি সান্তোসকে মাঠে ও মাঠের বাইরে সহায়তা করতে সেরাটা দেবো। সান্তোস এফসি আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। আমি ক্লাবকে সহায়তা করতে চাই যারা আমাকে সবসময় অনেক কিছু দিয়েছে। সান্তোসকে এবার আমার প্রতিদান দেওয়ার পালা।’

সান্তোস চরম আর্থিক সংকটের মধ্যে আছে। দেনা শোধ করতে না পারায় ফিফা তাদের ওপর দলবদলে নিষেধাজ্ঞা জারি করতে পারে যে কোনও সময়। ভেনেজুয়েলান স্ট্রাইকার জেফারসন সোতেলদোকে বিক্রির পর সান্তোসের কাছে ৩৪ লাখ ডলার পরিশোধের দাবি করেছে চিলিয়ান ক্লাব হুয়াচিপাতো। কলম্বিয়ান ক্লাব আতলেতিকো নাসিওনাল জানিয়েছে, ডিফেন্ডার ফিলিপে আগুইয়ারকে বিক্রির পর সান্তোসের কাছে এখনও তাদের পাওনা ৭ লাখ ৭৪ হাজার ডলার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়