RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

রামোসকে হারিয়ে রিয়ালের কপালে হাত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২০ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৭, ২০ নভেম্বর ২০২০
রামোসকে হারিয়ে রিয়ালের কপালে হাত

দলে যখন নেই সার্জিও রামোস, তখন হারই যেন রিয়াল মাদ্রিদের পরিণতি! লা লিগায় তার অনুপস্থিতি ততটা প্রভাব না রাখলেও চ্যাম্পিয়নস লিগে আট ম্যাচে সাতটি হার সেই দাবিকে যৌক্তিক করে তোলে। সামনের বুধবার ইন্টার মিলানের মাঠে নামার আগে তাই রিয়ালের কপালে হাত। চ্যাম্পিয়নস লিগের এই ম্যাচসহ তিনটিতে স্প্যানিশ সেন্টার-ব্যাককে পাচ্ছে না ১৩ বারের চ্যাম্পিয়নরা।

জার্মানিকে ৬-০ গোলের বন্যায় ভাসানোর ম্যাচে হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন স্পেনের অধিনায়ক রামোস। সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ইউরোপিয়ান খেলোয়াড়ের চোটের অবস্থা শুরুর দিকে স্পষ্ট করতে পারেননি কোচ লুইস এনরিকে। বৃহস্পতিবার তাকে নিয়ে রিয়াল জানালো সর্বশেষ খবর।

ইন্টার ছাড়াও এর আগের ও পরের শনিবার লা লিগায় ভিয়ারিয়াল ও আলাভেসের বিপক্ষে খেলতে পারবেন না ৩৪ বছর বয়সী রামোস। সম্পূর্ণ সুস্থ হয়ে ১ ডিসেম্বর ইউক্রেনে শাখতার দোনেৎস্কের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ফিরতে পারেন তিনি।

রামোসকে ছাড়া রিয়াল সর্বশেষ ম্যাচ খেলতে নেমে হেরে গিয়েছিল গত মাসের শেষ দিকে। শাখতারের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে ৩-২ গোলে হারে তারা। 

এছাড়া এই স্প্যানিশ ডিফেন্ডারের অনুপস্থিতিতে ইউরোপিয়ান শীর্ষ মঞ্চে রিয়াল ২০১৮-১৯ মৌসুমে আয়াক্সের কাছে ৪-১ গোলের হেরেছিল, গত মৌসুমে ম্যানসিটির কাছে ২-১ গোলের হার এখনও দগদগে ঘা হয়ে আছে তাদের জন্য। যেই পরাজয়ে তাদের ইউরোপিয়ান অভিযাত্রা শেষ হয়েছিল কোয়ার্টার ফাইনালের আগেই।

তিন ম্যাচ শেষে এবারের আসরে চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল। তাদের মুখোমুখি হওয়ার আগে ২ পয়েন্ট পেছনে থেকে সবার শেষ দল ইন্টার। এবারের চ্যাম্পিয়নস লিগে মাদ্রিদ ক্লাবের একমাত্র জয় ইতালিয়ানদের বিপক্ষেই।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়