Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ১৭ ১৪২৮ ||  ২০ জিলহজ ১৪৪২

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট সুমনকে জরিমানা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ১৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:৫৯, ১৫ ডিসেম্বর ২০২০
আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট সুমনকে জরিমানা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটরে সোমবার মুখোমুখি হয়েছিল ফরচুন বরিশাল ও বেক্সিমকো ঢাকা। ওই ম্যাচেই দুটি আলাদা ঘটনায় দুজনকে শাস্তি দেওয়া হলো। ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিমের পর মঙ্গলবার জরিমানা গুনতে হলো বরিশালের পেসার সুমন খানকে।

বরিশালের ইনিংসে সতীর্থ নাসুম আহমেদের সঙ্গে দুইবার মারমুখী হয়ে তেড়ে আসেন মুশফিক। বিষয়টি হালকা নজরে দেখা হয়নি। মঙ্গলবার তাকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়। এর কয়েক ঘণ্টা পর একই শাস্তি পান সুমন। 

অবশ্য সুমনের অপরাধ ভিন্ন, আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সন্ধ্যায় এক বিবৃতিতে এই পেসারকে জরিমানা করার বিষয়টি জানিয়েছে। 

ঢাকার বিপক্ষে এলিমিনেটরে ১৬তম ওভারে আম্পায়ারের দুটি ওয়াইড কলে অসন্তোষ প্রকাশ করেন সুমন। তাতে বিসিবির আচরণবিধির লেভেল ১ ভঙ্গের দায়ে তার ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে তার নামের পাশে। 

আম্পায়ারদের অভিযোগের প্রেক্ষিতে সুমনকে শাস্তি দেন ম্যাচ রেফারি রকিবুল হাসান। অপরাধ স্বীকার করে নেওয়ায় তার শুনানির প্রয়োজন হয়নি। একই দিনে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এ শাস্তি পেলেন সুমন। নাসুমের প্রতি ‘অপমানকর অঙ্গভঙ্গি’ করায় লেভেল ১ এর ২.৬ অনুচ্ছেদের বিধিভঙ্গ করে শাস্তি পান মুশফিক, জরিমানার সঙ্গে তার নামের পাশেও একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়