Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

উইন্ডিজ সিরিজে দর্শক ফেরাতে আগ্রহী বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ১৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৯:৪৫, ১৯ ডিসেম্বর ২০২০

ক্রিকেট সমর্থকদের জন্য সুখবর। জানুয়ারিতে জাতীয় ক্রিকেট দলের খেলা মাঠে বসে উপভোগ করতে পারবেন তারা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, নিয়ম কানুন মেনে চললে সীমিত সংখ্যক দর্শক মাঠে প্রবেশে অনুমতি দেবেন।

করোনাকালের ভয়াবহতা কাটিয়ে সবকিছুই স্বাভাবিক হচ্ছে। মাঠে ফিরেছে ক্রিকেট। জৈব সুরক্ষা বলয়ে চলছে বড় বড় টুর্নামেন্ট। প্রথম দিকে মাঠে দর্শক সম্পূর্ণ নিষিদ্ধ থাকলেও বিভিন্ন দেশে সীমিত আকারে দর্শক রাখা হচ্ছে।

সম্প্রতি ভারত ও অস্ট্রেলিয়া সিরিজে মাঠে দর্শকদের খেলা দেখার সুযোগ করে দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। এই পথেই হাঁটতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি প্রেসিডেন্ট কাপ ও শুক্রবার অনুষ্ঠিত হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ সফলভাবে আয়োজন করলে দর্শকদের জন্য গেট ছিল বন্ধ। জানুয়ারিতে আসছে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজেই সীমিত সংখ্যক দর্শক রাখতে আগ্রহী ক্রিকেট বোর্ড। তবে সেটা নির্ভর করবে দর্শকদের স্বাস্থ্যবিধি মানা না মানার ওপর।

শুক্রবার নাজমুল হাসান বলেন, ‘আমাদের যদি এই বিশ্বাসটা আসে যে, দর্শকরা নিয়ম-কানুন মেনে চলবে তাহলে আমরা কিছু সংখ্যক দর্শক মাঠে প্রবেশের অনুমতি দেব।’

ক্রিকেট খেলা দেখতে গিয়ে কোনো বিপর্যয় হোক চান না বোর্ড প্রধান। তাই বিসিবি যদি মনে করে দর্শকরা সাস্থ্য বিধি মানবে তাহলে তারা মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবেন। তবে বোর্ড প্রধান পূর্বের অভিজ্ঞতা থেকে স্বাস্থ্যবিধি না মানার শঙ্কা প্রকাশ করেছেন। এমন হলে বিসিবি রুদ্ধদ্বার খেলা আয়োজন করবে। নাজমুল হাসান বলেন, ‘কিন্তু এমনও হতে পারে তারা মানছে না (স্বাস্থ্য বিধি), মাস্ক পরছে না, নিরাপদ দূরত্ব বজায় রাখছে না…এরকম পরিস্থিতিতে আমাদের ক্রিকেটে হোক আমরা চাই না।‘

১০ জানুয়ারি ঢাকায় আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সাতদিন কোয়ারেন্টাইন শেষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। এরপর ২০ জানুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। এই সফর তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে ক্যারিবীয়রা। খেলা হবে ঢাকা ও চট্টগ্রামে।

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়