ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ওয়ালটন বিজয় দিবস হকিতে সেনা ও নৌবাহিনীর জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ২০ ডিসেম্বর ২০২০  
ওয়ালটন বিজয় দিবস হকিতে সেনা ও নৌবাহিনীর জয়

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ‘ওয়ালটন বিজয় দিবস হকি প্রতিযোগিতা-২০২০’ এর দ্বিতীয় দিনে জয় পেয়েছে বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনী।

আজ রোববার (২০ ডিসেম্বর) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী ৭-২ গোলে বাংলাদেশ পুলিশকে হারায়। দিনের অপর ম্যাচে। বাংলাদেশ নৌবাহিনী ৩-১ গোলে হারায় বাংলাদেশ বিমান বাহিনীকে। নৌবাহিনীর এটি দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে তারা পুলিশকে ৭-২ গোলে হারিয়েছিল শনিবার। অন্যদিকে পুলিশ গতকাল নৌবাহিনীর কাছে হারার পর আজ সেনাবাহিনীর কাছেও হার মেনেছে। অন্যদিকে বিমানবাহিনীর এটি প্রথম হার। শনিবার প্রথম ম্যাচে তারা সোনালী ব্যাংকের বিপক্ষে ৫-২ গোলে জিতেছিল।

রোববার সেনাবাহিনীর পক্ষে আব্দুল মালেক ৩টি ফিল্ড গোল (৮মি, ৩৭মি, ৪৮মি) গোল করেন। জোড়া গোল করেন আহসান হাবিব (৫৫মি, ৫৬মি)। একটি করে গোল করেন রোকনুজ্জামান সোহাগ ও তানজিম আহমেদ। এদিকে পুলিশের পক্ষে মো. মহসিন ও মহিদুর মাজু দুটি গোল শোধ দেন।

এদিকে বাংলাদেশ নৌবাহিনী জয়ে জোড়া গোল করেছেন আশরাফুল ইসলাম। তিনি ম্যাচে ১ ও ৩৪ মিনিটে গোল দুটি করেন। অপর গোলটি করেন মাইনুল ইসলাম (৪২ মিনিটে)। বিমান বাহিনীর দেবাশীষ কুমার রায় ১৮মিনিটে একটি গোল (ফিল্ড) পরিশোধ করেন।

আগামীকাল সোমবার বিরতি। পরদিন (মঙ্গলবার) দুপুর দেড়টায় বাংলাদেশ বিমান বাহিনী মুখোমুখি হবে    বাংলাদেশ পুলিশের। আর বিকেল সাড়ে তিনটায় সোনালী ব্যাংক লড়বে বাংলাদেশ সেনাবাহিনীর বিপক্ষে।

এবারের এই বিজয় দিবস হকি প্রতিযোগিতায় ৫টি দল অংশ নিয়েছে। দলগুলো হল- বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ ও সোনালী ব্যাংক লিমিটেড। পাঁচ দল নিয়ে প্রথমে লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। ২৬ ডিসেম্বর হবে ফাইনাল। এদিন পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল ফাইনালে মুখোমুখি হবে। 

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি, মেডেল ও প্রাইজমানি পবে। এছাড়া চ্যাম্পিয়ন দলের সকল খেলোয়াড়, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়