ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চার পঞ্চাশোর্ধ্ব ইনিংস, বাংলাদেশের তৃতীয়

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ২৫ জানুয়ারি ২০২১   আপডেট: ০০:৪০, ২৬ জানুয়ারি ২০২১
চার পঞ্চাশোর্ধ্ব ইনিংস, বাংলাদেশের তৃতীয়

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক: তামিম ইকবালের ফিফটির পথ ধরে হাঁটলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ। প্রত্যেকের ব্যাট থেকে এলো পঞ্চাশোর্ধ্ব ইনিংস। তাতে রানের ফোয়ারা ছুটলো বাংলাদেশের ইনিংসে। ৬ উইকেটে বাংলাদেশের রান ২৯৭ রান।

ওয়ানডে ক্রিকেটে তৃতীয়বার বাংলাদেশের ইনিংসে এলো চারটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস। এর আগে ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ঢাকায় ৩২৬ রানের ইনিংস গড়ার পথে বাংলাদেশের এক ব্যাটসম্যান সেঞ্চুরি ও তিন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি পেয়েছিলেন। পরের বছর স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৯ রান তাড়া করে জয়ের ম্যাচে চার ব্যাটসম্যান খেলেছিলেন পঞ্চাশোর্ধ্ব ইনিংস।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম হাফ সেঞ্চুরি হাঁকান তামিম। দলনেতার ব্যাট থেকে আসে ৬৪ রান। এরপর সাকিব করেন ৫১ রান। দলের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান মুশফিক থেমে থাকেননি। উইকেট রক্ষকব্যাটসম্যান ৬৪ রান করে ফেরে সাজঘরে। শেষদিকে দ্রুতগতিতে রান তোলেন মাহমুদউল্লাহ। ১৪৮.৮৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করে তিনি ৪৩ বলে ৬৪ রান করেন।

২০১৪ সালে ঢাকায় এশিয়া কাপে এনামুল হক বিজয় পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি পান। তাকে সঙ্গ দিয়ে উদ্বোধনী জুটিতে ১৫০ রান করেছিলেন ইমরুল কায়েস। বাঁহাতি ব্যাটসম্যান করেছিলেন ৫৯ রান। এরপর মুমিনুল হক ৫১ ও মুশফিক সমান রান করে অপরাজিত থাকেন। সেই ম্যাচে সাকিব মাত্র ১৬ বলে করেছিলেন ৪৪ রান।

বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে তামিম মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। তার ৯৫ রানের পর মাহমুদউল্লাহ ৬২, মুশফিক ৬০ ও সাকিব ৫২ রান করেন। সাব্বিরের ব্যাট থেকে সেই ম্যাচে এসেছিল ৪২ রান।

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়