Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

দ. আফ্রিকা সিরিজে নেই পাকিস্তানের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৩১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:১৩, ৩১ জানুয়ারি ২০২১
দ. আফ্রিকা সিরিজে নেই পাকিস্তানের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যান

পাকিস্তানের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসেবে ২৩২৩ রান করে শোয়েব মালিকের পাশে মোহাম্মদ হাফিজ। গত বছরও জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান করেছিলেন। শুধু তাই নয়, ২০২০ সালের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যানের তালিকায় সবার উপরে ছিলেন ৮ ইনিংসে ৪১৫ রান করে। অথচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গাই হলো না তার।

১১ ফেব্রুয়ারি থেকে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ রোববার ২০ জনের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। জানা গেছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে মতভেদের কারণে দল থেকে বাদ পড়েছেন দেশের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যান।

বর্তমানে মারাঠা অ্যারাবিয়ান্সের হয়ে আবুধাবিতে টি-টেন লিগ খেলছেন হাফিজ। তিনি অুনরোধ করেছিলেন, এই টুর্নামেন্ট খেলে দক্ষিণ আফ্রিকা সিরিজের জৈব সুরক্ষা বলয়ের বাকি সদস্যদের সঙ্গে ৫ ফেব্রুয়ারি যোগ দেবেন। কিন্তু বোর্ড তা মানতে নারাজ। পিসিবি তার অনুরোধ না রেখে তাকে বাদ দেওয়াই উপযুক্ত মনে করেছে।

এদিকে নিউ জিল্যান্ড সফরে যাওয়া ফখর জামান ও ওয়াহাব রিয়াজকেও বাদ দিয়েছে নির্বাচক কমিটি। শাদাব খান ইনজুরিতে আছেন, ব্যক্তিগত কারণে খেলবেন না ইমাদ ওয়াসিম। দলে ডাক পেয়েছেন হাসান আলী, আসিফ আলী ও আমির ইয়ামিন। দলে নবাগত চারজন জাফর গোহর, দানিশ আজিজ, জাহিদ মেহমুদ ও আমির বাট।

আগামী ৩ ফেব্রুয়ারি বুধবার দলের স্টাফদের সঙ্গে খেলোয়াড়রা জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন। যারা টেস্ট সিরিজ খেলছেন তারা রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ম্যাচ শেষে ৪ ফেব্রুয়ারি বলয়ে যোগ দেবেন।

আগামী ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি হবে তিন ম্যাচের সিরিজ।

পাকিস্তান দল: বাবর আজম, হায়দার আলী, খুশদিল শাহ, হুসেইন তালাত, দানিশ আজিজ, আসিফ আলী, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, জাফর গোহর, ফাহিম আশরাফ, আমির ইয়ামিন আমাদ বাট, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, হাসান আলী, উসমান কাদির ও জাহিদ মেহমুদ।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়