Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

বেতনের প্রায় সাড়ে ৬ কোটি ইউরো এখনও পাননি মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ১ ফেব্রুয়ারি ২০২১  
বেতনের প্রায় সাড়ে ৬ কোটি ইউরো এখনও পাননি মেসি

বার্সেলোনার মারাত্মক আর্থিক দুর্দশা নিয়ে চলছে তুমুল আলোচনা। কিন্তু প্রথমে যতটা ভাবা হয়েছিল, তার চেয়েও দৈন্যদশা তাদের। ক্লাব তাদের প্রথম দলের খেলোয়াড়দেরই পুরো বেতন দিতে পারেনি।

জানুয়ারিতে বার্সা জানিয়েছে, করোনাভাইরাস মহামারির মধ্যে তাদের দেনা ১১৭ কোটি ইউরো ছাড়িয়ে গেছে। স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা কোপ’র প্রতিবেদন বলছে, খেলোয়াড়দের বেতন বকেয়া রেখে দিয়েছে কাতালান জায়ান্টরা। বেতনের পুরোটা না পাওয়া খেলোয়াড়দের তালিকাতে আছেন লিওনেল মেসিও।

জানুয়ারি শেষ হওয়ার আগে মেসিকে ৭ কোটি ২০ লাখ ইউরো দেওয়ার কথা বার্সার। কিন্তু এখন পর্যন্ত আর্জেন্টাইন ফরোয়ার্ড পেয়েছেন মাত্র ৮৫ লাখ ইউরো। তার মানে বেতন ও ইমেজ রাইটস মিলিয়ে ক্লাবের কাছ থেকে মেসির বকেয়া পাওনা ৬ কোটি ৩৫ লাখ ইউরো।

কয়েক সপ্তাহ আগে বার্সেলোনার খেলোয়াড়রা এই মৌসুমের আয় পরের কয়েক বছরে নেওয়ার ব্যাপারে সম্মতি দেয়। তাতে করে ক্লাবের ১৭ কোটি ৩০ লাখ ইউরো বেঁচে গেছে। কিন্তু এই চুক্তির প্রভাব মেসিসহ অন্য খেলোয়াড়দের ওপর ভালোভাবে পড়েছে। তবে সম্প্রতি নতুন চুক্তিতে সই করা জেরার্দ পিকে, ক্লেমন্ত লংলে, মার্ক আন্দ্রে টের স্টেগেন ও ফ্রেঙ্কি ডি ইয়ং এর আওতামুক্ত।

কদিন আগে শোনা গিয়েছিল, বার্সা তাদের বি টিমের খেলোয়াড়দের বেতন পরিশোধ করতে পারেনি। যদিও পরে তা দিয়ে দিয়েছে ক্লাব।

কাদেনা কোপ এমন সময়ে বকেয়া পাওনার খবর প্রকাশ করলো, যখন বার্সেলোনার সঙ্গে মেসির রেকর্ড চুক্তির তথ্য ফাঁস হয়েছে। জানা গেছে, আগামী জুনে চার বছরের চুক্তি শেষ হওয়ার পর আর্জেন্টাইন ফরোয়ার্ড সব মিলিয়ে আয় করবেন ৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়