Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

‘একের ভেতরে দুই’ সাকিব

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৫, ২ ফেব্রুয়ারি ২০২১
‘একের ভেতরে দুই’ সাকিব

তখন নেটের কাছে দাঁড়িয়ে সাকিব আল হাসান। ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। নেটে যেতে তর সইছিল না সাকিবের। মুশফিকও নেট ছাড়ছিলেন না। সাকিব রাখঢাক না রেখে বলেই দিলেন, ‘কতক্ষণ আর ব্যাটিং করবি।’ উত্তরে, ‘এইতো।’ কয়েকটি বল খেলার পর বেরিয়ে এলেন মুশফিক। সাকিবের হাস্যরস, ‘মুশফিক সেঞ্চুরি করে বেরিয়ে এসেছে। সবাই তালি দাও।’ মুশফিকও কম যাননি, ব্যাট উঁচিয়ে সেঞ্চুরি উদযাপনের মতো করে বেরিয়ে আসছিলেন।

এরপর তামিম ইকবালের সঙ্গে সাকিবের আলিঙ্গন। ঠিক যেন মাঠের ২২ গজের সেঞ্চুরি উদযাপন। হাসতে হাসতে সাকিব ঢুকলেন নেটে। মুশফিক চেয়ারে গা এলিয়ে বিশ্রামে। নেটে ঢুকেও শান্তি নেই সাকিবের! তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের পরামর্শে গার্ড নিতে গিয়ে তালগোল পাকিয়ে ফেললেন, ‘কী করিস! একজন কয় এদিকে, আরেকজন আরেক দিকে।’ কাছেই থাকা ব্যাটিং কোচ জন লুইস সেই ঝামেলা মেটান। এরপর শুরু হয় সাকিবের নেট সেশন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে সাকিবের অনুশীলন ছিল চনমনে। ব্যাটিং করেছেন দৃঢ়তার সঙ্গে। নেটে প্রায় ৩০ মিনিট ব্যাটিংয়ের আগে তার ঠিকানা ছিল ফিল্ডিং। স্লিপে দীর্ঘক্ষণ ফিল্ডিং অনুশীলন করতে দেখা গেছে তাকে। এর আগে দলগত ফিল্ডিং সেশন করেছেন।

সাকিবের দিনের শুরুটা ছিল সেন্টার উইকেটে বোলিং করে। ওপেনার তামিম ও সাদমান ইসলাম দীর্ঘক্ষণ তার বল খেলেন। সব মিলিয়ে মাঠে নামার ঠিক আগের দিন সাকিবের অনুশীলন ছিল প্রাণবন্ত, ঝাঁঝালো। শতভাগ নিবেদন দিয়ে অনুশীলন করেছেন।

কুঁচকির যে চোট কারণে সাকিবের মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল তা অনেকটাই কেটে গেছে। অধিনায়ক মুমিনুলও আশাবাদী, তাকে নিয়ে একাদশ তৈরি করতে পারবে বাংলাদেশ। ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় তিনি (সাকিব) একের ভেতর দুই। তিনি দলে থাকলে টিম কম্বিনেশন ভালো হয়। ব্যাটিং বলুন আর বোলিং বলুন, দল সাজানো অধিনায়কের জন্য সহজ হয়। তরুণ অধিনায়ক হিসেবে এটা আমার জন্য ভালো একটা সুযোগ। আমি আশা করি তিনি খেলবেন।’

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়