Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

১৫ দিনে পাকিস্তান-দ.আফ্রিকার তিন ওয়ানডে, চার টি-টোয়েন্টি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ১২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:০৮, ১২ ফেব্রুয়ারি ২০২১
১৫ দিনে পাকিস্তান-দ.আফ্রিকার তিন ওয়ানডে, চার টি-টোয়েন্টি

এপ্রিলে পাকিস্তান ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা সফর করবে। মাত্র ১৫ দিনে পাকিস্তান তিন ওয়ানডে এবং চার টি-টোয়েন্টি খেলবে। তিন ওয়ানডে আইসিসি ওয়ানডে ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। 

শুক্রবার পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড যৌথ বিবৃতিতে সফরের সূচি প্রকাশ করেছে। ২, ৪ ও ৭ এপ্রিল তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম ও শেষ ওয়ানডে হবে প্রিটোরিয়াতে। দ্বিতীয় ওয়ানডে হবে জোহানেসবার্গে। ১০, ১২, ১৪ ও ১৬ এপ্রিল চার টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। প্রথম দুই টি-টোয়েন্টি জোহানেসবার্গে এবং শেষ দুই টি-টোয়েন্টি প্রিটোরিয়াতে হবে। 

এপ্রিলে পাকিস্তানের তিন টি-টোয়েন্টি খেলতে যাওয়ার কথা ছিল। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রায়েম স্মিথ পাকিস্তানকে ওয়ানডে খেলার প্রস্তাব দেন। পাকিস্তান সাদরে সেই প্রস্তাব গ্রহণ করে তিন ওয়ানডের সঙ্গে বাড়তি একটি টি-টোয়েন্টি খেলতে রাজি হয়। 

গ্রায়েম স্মিথ বলেন, ‘পাকিস্তান বরাবরই একদিনের ক্রিকেটে ভয়ংকর প্রতিপক্ষ। আমি নিশ্চিত এবার প্রোটিয়ারা তাদেরকে কঠিন পরীক্ষা নেবে।’ জোহানেসবার্গে দ্বিতীয় ওয়ানডেতে ‘পিংক ওয়নাডে’ করার পরিকল্পনা স্বাগতিকদের। ক্যান্সারের সচেতনতা বাড়াতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড মৌসুমে একটি টেস্ট ও ওয়ানডে ম্যাচ গোলাপি রঙের আদলে করে থাকে। 

২৬ মার্চ পাকিস্তান ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা পৌঁছবে। সেখানে তিনদিনের কোয়ারেন্টাইন শেষে প্রস্তুতি শুরু করতে পারবে বাবর আজমের দল।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়