Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

যে দামে এমবাপেকে বিক্রি করবে পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ১৭ ফেব্রুয়ারি ২০২১  
যে দামে এমবাপেকে বিক্রি করবে পিএসজি

বার্সেলোনার বিপক্ষে ন্যু ক্যাম্পে হ্যাটট্রিক করার পর কিলিয়ান এমবাপে বলেছেন, পিএসজিতে সুখে আছেন তিনি। তাতে পার্ক দে প্রিন্সেসে তার থাকার আভাস মিললেও শতভাগ নিশ্চয়তা তো এখনও পাওয়া যায়নি। ফরাসি স্ট্রাইকার যদি নতুন চুক্তিতে সই না করেন তাহলে এই গ্রীষ্মের দলবদলের বাজারে তার দাম তোলা হবে ২০ কোটি ইউরো! ফরাসি আউটলেট লে পেরিসিয়ান এক প্রতিবেদনে এই তথ্য দিয়েছে।

পিএসজিতে এমবাপের বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত। ক্লাবটি তার সঙ্গে চুক্তি নবায়নের চেষ্টা করছে। কিন্তু যদি তা না হয়, তাহলে এই গ্রীষ্মের বাজারে নাম উঠবে তার। চুক্তি নিয়ে যে হালহকিকত, তাতে ২২ বছর বয়সী ফরোয়ার্ডকে নিয়ে বেশ সতর্ক অবস্থায় আছে রিয়াল মাদ্রিদ, লিভারপুল, ম্যানসিটি ও জুভেন্টাসের মতো বড় ক্লাবগুলো। বিশেষ করে রিয়াল যেন টাকা-পয়সা নিয়ে তৈরি হয়ে আছে!

কিন্তু কাজটা মোটেও সহজ হবে না। কারণ সাড়ে ১৪ কোটি ইউরোতে মোনাকো থেকে নিয়ে আসা এমবাপেকে বিক্রি করার ন্যূনতম দাম নির্ধারণ করতে যাচ্ছে পিএসজি, যেই ফি দেওয়ার সামর্থ্য খুব কম দলেরই আছে। ধারণা করা হচ্ছে, এই স্ট্রাইকারকে বিক্রি করার পর লিওনেল মেসিকে বার্সেলোনা থেকে নিয়ে আসার চিন্তা করছেন ক্লাব মালিক নাসির আল খেলাইফি।

২০১৮ সালের বিশ্বকাপ জয়ীর বেতনের চাহিদাও বাড়ানো হবে বলে জানিয়েছে লে পেরিসিয়ান। তাদের প্রতিবেদন অনুযায়ী, প্রত্যেক বছর ৩ কোটি ইউরো বেতন দিতে হবে এমবাপেকে। অবশ্য নতুন চুক্তি করলেও পিএসজি থেকেও এই পরিমাণ বেতন পাবেন তিনি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়