ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাকিস্তানের ওয়ানডেতে দানিশ আজিজের অভিষেক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ২ এপ্রিল ২০২১  
পাকিস্তানের ওয়ানডেতে দানিশ আজিজের অভিষেক

সরফরাজের কাছ থেকে ক্যাপ পান আজিজ

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হলো শুক্রবার (২ এপ্রিল)। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম ওয়ানডেতে দুই দলই চার পেসার ও একজন স্পিনার রেখে একাদশ সাজিয়েছে। পাকিস্তানের ২২৯তম ওয়ানডে ক্যাপ পেয়েছেন বাঁহাতি অলরাউন্ডার দানিশ আজিজ।

সম্প্রতি ঘরোয়া ৫০ ওভারের প্রতিযোগিতায় আজিজ ৭ ম্যাচ খেলে ২৯৭ রান করেছেন। ৭৪.২৫ গড় ছিল, একটি সেঞ্চুরি ও দুটি ফিফটি মেরে শেষ করেছেন চতুর্থ শীর্ষ ব্যাটসম্যান হিসেবে। বল হাতে নিয়েছেন ৮ উইকেট, ৩২ রান খরচায় ৪ উইকেট ছিল সেরা বোলিং ফিগার।

এই ম্যাচ দিয়ে ২০১৯ সালের বিশ্বকাপের পর আবার ওয়ানডে খেলছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এইডেন মার্করাম। ওপেনিং করছেন কুইন্টন ডি ককের সঙ্গে।

টস জিতে এই ম্যাচে ফিল্ডিং নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। এই ওয়ানডে দিয়ে প্রথম স্থায়ীভাবে নিযুক্ত কৃষ্ণাঙ্গ আফ্রিকান অধিনায়ক তেম্বা বাভুমার অধীনে পথচলা শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার। গত মার্চের শুরুতে কুইন্টন ডি ককের উত্তরসূরি হিসেবে তার নাম ঘোষণা করা হয়। আর টেস্ট নেতৃত্ব পান ডিন এলগার।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্ট ডি কক, এইডেন মার্করাম, তেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ফন ডার ডাসেন, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, অ্যান্ডাইল ফেলুকোয়ায়ো, কাগিসো রাবাদা, আনরিখ নর্টিয়ে, লুঙ্গি এনগিদি, তাবরাইজ শামসি।

পাকিস্তান একাদশ: ফাহিম আশরাফ, মোহাম্মদ রিজওয়ান, দানিশ আজিজ, শাদাব খান, বাবর আ্জম (অধিনায়ক), শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন, হারিস রউফ, আসিফ আলী, ফখর জামান, ইমাম উল হক।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়