ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

শিরোপার আরও কাছে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১৬, ২ মে ২০২১  
শিরোপার আরও কাছে ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। তারা ২-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। এই জয়ে চার বছরের মধ্যে তৃতীয় শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ৩৪ ম্যাচ থেকে শীর্ষে থাকা সিটির সংগ্রহ বেড়ে হয়েছে ৮০ পয়েন্ট। ৩৩ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে তারা এগিয়ে গেছে ১৩ পয়েন্টে। সবচেয়ে সহজ সমীকরণ হলো— আজ রোববার (২ মে) লিভারপুলের কাছে ম্যানইউ হারলেই শিরোপা জয় নিশ্চিত হবে স্কাই ব্লুজদের।

এদিন ঘরের মাঠে ক্রিটাল প্যালেস প্রথমার্ধে ম্যানসিটিকে কড়া পাহাড়ার রাখে। পেতে দেয় না জালের নাগাল। তবে বিরতির পর খেই হারায় তারা। মাত্র ২ মিনিটের ব্যবধানে ২ গোল হজম করে হাতছাড়া করে ম্যাচটি।

প্রথমার্ধে গোলের দেখা না পাওয়া সিটি ৫৭ মিনিটে লিড নেয়। এ সময় বামদিক থেকে বেঞ্জামিন মেন্ডির ক্রস বক্সের মধ্যে পেয়ে যান সার্জিও আগুয়েরো। তিনি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে কোনাকুনি শট নিয়ে পোস্টের ওপরের অংশ দিয়ে জালে জড়ান।

এর দুই মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ফারান তোরেস। এ সময় বক্সের বাইরে থেকে তার নেওয়া শট প্যালেসের গোলরক্ষক ডানদিকে ঝাপিয়ে পরেও রুখতে পারেননি।

৬০ মিনিটের মাথায় রহিম স্টার্লিং ব্যবধান ৩-০ করে ফেলেছিলেন। কিন্তু বামদিক থেকে তার নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। এরপর আরও একটি সুযোগ পেয়েছিলেন তিনি। সেটি লক্ষ্যভ্রষ্ট শটে নষ্ট করেন। তাতে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সিটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়