Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

প্রিয় মনসুরের প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়াঙ্গন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ১২ মে ২০২১  
প্রিয় মনসুরের প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়াঙ্গন

ক্রীড়াঙ্গনে যখন ঈদের ছুটি আর উৎসবের আমেজ তখন সংবাদ বনে গেলেন স্টেডিয়াম পাড়ার প্রিয় মুখ মনসুর আলী। সবাইকে কাঁদিয়ে ক্রীড়া পাগল মানুষটি চলে গেলেন না ফেরার দেশে। মঙ্গলবার মধ্য রাতে স্ট্রোক করে তিনি মারা গেছেন ৫২ বছর বয়সে।

খুব সামান্য একজন হয়ে অসামান্য কাজ করেছেন মনসুর। বঙ্গবন্ধু স্টেডিয়াম, হকি স্টেডিয়াম, হ্যান্ডবল স্টেডিয়াম এলাকার সব খেলার দর্শক গ্যালারিতে বিচরণ ছিল মনসুরের। ছিন্নমূলদের নিয়ে পল্টন আউটার স্টেডিয়ামে পরিচালনা করতেন নানা খেলা। পরবর্তীতে নিজস্ব অর্থায়নেই গঠন করেছিলেন মনসুর স্পোর্টিং ক্লাব। এই ক্লাব থেকে উঠে এসেছে অসংখ্য পেশাদার ফুটবলার। আমৃত্যু ক্লাবটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

স্টেডিয়াম পাড়ার প্রায় প্রতিটি গণমাধ্যমকর্মীর সঙ্গেই দারুণ সম্পর্ক তার। সদা হাসিখুশি থাকা এ মানুষটি বিভিন্ন সময়ে বিভিন্ন খেলার প্রেস রিলিজ গণমাধ্যমকর্মীদের দিয়ে আসতেন। সেই খবর ছাপানো হবে কি না তা নিয়ে চিন্তিত থাকতেন। খবরটা গণমাধ্যম পর্যন্ত পৌঁছানোতেই আনন্দ খুঁজে পেতেন। তাইতো তার মৃত্যুসংবাদ ছড়িয়ে পড়তেই ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

খেলার টানে তিনি ঘুরে বেড়াতেন এদিক-সেদিক। এজন্য সংসার জীবনের স্বাদটাও নেননি। বিভিন্ন জেলা-উপজেলা-মফষ্বল শহরে ঘুরে বেড়িয়ে খেলোয়াড় সংগ্রহ করতেন। তার জন্য খেলাটাই ছিল জীবন, খেলাটাই ভুবন। তার প্রতিষ্ঠিত মনসুর স্পোর্টিং ক্লাবে রয়েছে ছয়টি খেলা- ফুটবল, ক্রিকেট, হ্যান্ডবল, টিটি, ব্যাডমিন্টন ও রাগবি।ফুটবলে ৩৫ বছর ধরে তার দল খেলছে পাইওনিয়ার লিগে।

ক্রীড়াঙ্গনে অবদানের জন্য ২০১৮ সালে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ) ‘বর্ষসেরা তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব’র স্বীকৃতি দিয়েছে তাকে।
 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়