ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

মেসির রেকর্ড গড়ার ম্যাচে আর্জেন্টিনার গ্রুপসেরার লড়াই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ২৮ জুন ২০২১  
মেসির রেকর্ড গড়ার ম্যাচে আর্জেন্টিনার গ্রুপসেরার লড়াই

এক ম্যাচ হাতে রেখেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা। আর এক ম্যাচ আগেই ছিটকে গেছে তিন ম্যাচই হেরে যাওয়া বলিভিয়া। ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা কুইয়াবার এরেনা পান্তানালে মুখোমুখি হবে শূন্য পয়েন্ট নিয়ে সবার শেষ দলটির। নির্ভার হয়ে ম্যাচটি খেলার কথা আর্জেন্টিনার, কিন্তু এখনও যে নিশ্চিত হয়নি শীর্ষস্থান। গ্রুপসেরা হওয়ার লক্ষ্যে বাংলাদেশ সময় মঙ্গলবার (২৯ জুন) সকাল ৬টায় মাঠে নামবে তারা।

চিলির সঙ্গে ড্রয়ের পর আর্জেন্টিনা উরুগুয়ে ও প্যারাগুয়েকে হারিয়ে শেষ আট নিশ্চিত করে। ৩ ম্যাচে সাত পয়েন্ট সংগ্রহ তাদের। ঠিক এক পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে প্যারাগুয়ে (৬)। তাই এবারের কোপায় গ্রুপের শেষ ম্যাচেও থাকছে উত্তেজনা। স্বাভাবিকভাবে আর্জেন্টিনার ওপর চাপ থাকছে। যখন তারা বলিভিয়ার সঙ্গে খেলবে, ঠিক একই সময়ে উরুগুয়ের মুখোমুখি হবে প্যারাগুয়ে।

গ্রুপের শীর্ষস্থানে আর্জেন্টিনাকে টিকে থাকতে হলে জিততেই হবে। অবশ্য তারা হেরে গেলে কিংবা ড্র করলেও সবার উপরে থাকবে আলবিসেলেস্তেরা, সেক্ষেত্রে উরুগুয়ের বিপক্ষে প্যারাগুয়ের হার চাইতে হবে। এই ম্যাচে মাঠে নামলেই দেশের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড একার করে নেবেন মেসি। আগের ম্যাচে সাবেক তারকা জাভিয়ের মাসচেরানোর পাশে বসেছিলেন বার্সা ফরোয়ার্ড, ১৪৮তম ম্যাচ খেলতে নামলে তাকে পেছনে ফেলবেন ৩৪ বছর বয়সী।

তবে পরিসংখ্যান বলছে আর্জেন্টিনাই শেষ ম্যাচে ফেভারিট। সেরা আট নিশ্চিত করলেও মেসির নেতৃত্বে শক্তিশালী দল মাঠে নামাবেন লিওনেল স্কালোনি। সব মিলিয়ে বলিভিয়ার বিপক্ষে ৪০ বারের দেখায় ২৮ ম্যাচ জিতেছে আর্জেন্টিনা। গত বছর বিশ্বকাপ বাছাইয়ে লা পাজে এই দলকে ২-১ গোলে হারায় তারা। তার তিন বছর আগে বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার কাছে সপ্তম হারের তিক্ত স্বাদ পান মেসিরা। কোপায় ১৫ বার মাঠে মুখোমুখি হয়েছিল দুই দল, কেবল দুইবার হেরেছে আর্জেন্টিনা, ১৯৬৩ ও ১৯৭৯ সালে।

গ্রুপের শ্রেষ্ঠত্ব নিশ্চিত করতে পারলে আর্জেন্টিনা আগামী ৩ জুলাই গয়ানিয়ায় মুখোমুখি হবে ইকুয়েডরের। আর রানার্সআপ হলে ব্রাসিলিয়ায় মোকাবিলা করতে হবে কলম্বিয়াকে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়