ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মেসি-নেইমার: বন্ধু তুমি শত্রু তুমি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ১১ জুলাই ২০২১   আপডেট: ২০:১১, ১১ জুলাই ২০২১
মেসি-নেইমার: বন্ধু তুমি শত্রু তুমি

দুজন যখন একে অপরের প্রতিদ্বন্দ্বী তখন গুরতর  শত্রু। আবার মাঠের বাইরে ঘনিষ্ঠ বন্ধু। ফুটবলে এমন বন্ধুতা-শত্রুতা দেখা যায় সময়ের দুই তারকা লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের মধ্যে। এক কথায় দুজনের রসায়নকে নিয়ে বলা যায় বন্ধু তুমি শত্রু তুমি।

মেসি-নেইমারের  বন্ধুত্বের গল্প কারো অজানা নয়। দুই তারকা বার্সেলোনায় এক সঙ্গে চার বছর কাটিয়েছেন। সেখানে দুজনের মাঝে গড়ে ওঠে বন্ধুত্ব। নেইমার স্পেন ছেড়ে ফ্রান্স চলে গেলেও ঘাটতি দেখা যায়নি তাতে। বারে বারে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছে দুজনের সম্পর্কের রসায়ন।

কোপা আমেরিকায় ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনালকে ঘিরে এই বন্ধুত্ব নিয়ে আলোচনা হয়ে বেশ। নেইমার কথাও বলেছেন প্রাণ খুলে। জানিয়ে দিয়েছেন যখন বিষয়টা ব্রাজিল তখন কোনও বন্ধুতা নয়।

নেইমার বলেছিলেন 'আমি বরাবরই যেমনটা বলে থাকি, মেসি আমার দেখা সবচেয়ে সেরা খেলোয়াড় এবং সে আমার খুব ভালো বন্ধু; কিন্তু এখন যেহেতু আমরা ফাইনালে পৌঁছেই গিয়েছি, এখন আমরা প্রতিদ্বন্দ্বী। আমি কোপা আমেরিকার শিরোপা জিততে চাই এবং খুব বেশিই চাই, কারণ তাহলে এটা হবে আমার প্রথম শিরোপা জেতা।'

ভিডিও গেমের সঙ্গে তুলনা দিয়ে দারুণভাবে ব্যাখাও দিয়েছিলেন নেইমার, 'যখন তুমি কারো বন্ধু তখন তার সঙ্গে বন্ধুত্বটা ভুলে যাওয়া কঠিন। কিন্তু উদাহরণ হিসেবে বলা যায়, যখন ভিডিও গেম খেলবা বন্ধুর সঙ্গে যেকোনো উপায়ে তাকে হারাতে চাইবা। এই একই বিষয়টা হবে রোববার।'  

ফাইনালের মুখোমুখি লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হয় মেসির। ম্যাচ শেষে দেখা গিয়েছে এক অভাবনীয় দৃশ্য। নেইমারকে জড়িয়ে ধরে কাঁদছেন মেসি, নিজেকে ধরে রাখতে পারেননি ব্রাজিল তারকাও। আবার কিছুক্ষণ পরেই দেখা যায় দুজনকে হাসি আড্ডায় খুনসুটিতে মেতে উঠতে। এক কথায় তারা যেমন বন্ধু আবার শত্রুও!

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়