Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

স্পোর্টসে সুপার সানডে!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:০১, ২৩ অক্টোবর ২০২১
স্পোর্টসে সুপার সানডে!

খেলাধুলা যারা ভালোবাসেন, তাদের জন্য এমন দিন খুব কমই আসে! যে দিনে কোনটা ছেড়ে কোন খেলা দেখবেন, সেই হিসাব কষা গণিতকেও হার মানায়। আপনি যদি খেলাধুলার পাঁড় ভক্ত হন, তাহলে ২৪ অক্টোবর, ২০২১ হতে যাচ্ছে তেমন একটি দিন।

অক্টোবরের তৃতীয় রোববার ক্রীড়াঙ্গনের একটি ব্যস্ততম দিন। বলা যায়, স্পোর্টসের ‘সুপার ডুপার সানডে’। ফুটবল-ক্রিকেট দুটোই যারা হৃদয় দিয়ে ভালোবাসেন, তাদের জন্য কঠিন দিনও বটে, যারা শুধুমাত্র ফুটবল নিয়ে পড়ে থাকেন, তাদের জন্যও। এই দিনে পাঁচটি মহাকাব্যিক লড়াই হচ্ছে।

ফুটবলে ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল, রয়েছে লা লিগায় এল ক্লাসিকো এবং সিরি আ’য় ইন্টার মিলান-জুভেন্টাসের প্রতিদ্বন্দ্বিতা। এর মধ্যে আবার প্রিমিয়ার লিগ ও লা লিগার সময়টা সাংঘর্ষিক।

একই সময়ে হবে ক্রিকেটের সবচেয়ে বড় ম্যাচ, ভারত-পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রতিদ্বন্দ্বিতা। দুই চিরশত্রু ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর প্রথমবার মুখোমুখি। এখানেই শেষ নয়। রাতে রয়েছে পিএসজি ও মার্শেইর জমজমাট লড়াই।

ভারত-পাকিস্তান, বাংলাদেশ সময় রাত ৮টা

দক্ষিণ এশিয়ার দুই হেভিওয়েট যখন মুখোমুখি হয়, তখন শুধু দুই দেশের জনগণ নয়, সারা বিশ্বের ভক্তদের চোখ থাকে এই ম্যাচের দিকে। ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে সবচেয়ে বেশি দর্শকের রেকর্ড হয়েছিল, যেখানে ভারত-পাকিস্তান ম্যাচে টিভির দর্শক ছিলেন ২৭ কোটি ৩০ লাখ এবং ডিজিটাল ভিউ ছিল আরো ৫ কোটি। ৫০ ওভারের ওই ম্যাচটি বৃষ্টিবিঘ্নিত ছিল। আশা করা হচ্ছে ২০ ওভারের বিশ্বকাপে দুই দলের লড়াইয়ে ভেঙে যাবে আগের দর্শক-শ্রোতার রেকর্ড।

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ, বাংলাদেশ সময় রাত সোয়া ৮টা

এল ক্লাসিকো মানেই উত্তেজনা রেণু ছড়িয়ে একাকার। হ্যাঁ, এটা সত্যি যে দুই দলের লড়াই আগের মতো আকর্ষণ ধরে রাখতে পারবে না এবার। কারণ ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ার পর লিওনেল মেসিও নেই। তাতে রঙ হারানো স্বাভাবিক। কিন্তু আনসু ফাতি ও গাভির মতো তরুণরা নতুন করে আলো ছড়াচ্ছেন।

ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল, বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টা

এল ক্লাসিকোর আকর্ষণ যেখানে সংশয়ে, তখন ম্যানইউ-লিভারপুলের আকর্ষণ তুঙ্গে। কারণ ওল্ড ট্র্যাফোর্ডে লড়াই হবে ফর্মের শীর্ষে থাকা ক্রিস্টিয়ানো রোনালদো বনাম মোহামেদ সালাহর মধ্যে। পর্তুগিজ ফরোয়ার্ডে ভর করে বদলে গেছে ম্যানইউ। আর সালাহর পারফরম্যান্সে উজ্জীবিত লিভারপুল। মাঠে দুই তারকার মধ্যে কে কাকে ছাপিয়ে যাবে তা নিয়ে আগ্রহ থাকছে আকাশচুম্বী।

ইন্টার মিলান-জুভেন্টাস, বাংলাদেশ সময় রাত পৌনে ১টা

শেষ রাতে রয়েছে আরেকটি উত্তেজনাকর ফুটবল ম্যাচ। ইতালিয়ান ডার্বি দেখতে অধীর ফুটবল ভক্তরা। ইন্টার মিলান এই মৌসুম শুরু করেছেন শক্তিশালী রূপে, আর ভিন্ন অভিজ্ঞতা জুভেন্টাসের। তবে ইতালিয়ান ফুটবলের সবচেয়ে আকাঙ্ক্ষিত লড়াই ভিন্নভাবে প্রতিষ্ঠিত করবে দুই দলকে। নিজেদের সেরা দিবে তারা। অবশ্য পরিসংখ্যান জুভেন্টাসের পক্ষে, ইন্টারের বিপক্ষে তাদের শেষ ১১ ম্যাচে মাত্র একবার হেরেছে দলটি।

মার্শেই-পিএসজি, বাংলাদেশ সময় রাত পৌনে ১টা

প্যারিস সেন্ট জার্মেই এই মৌসুমে দারুণ ফর্মে। লিওনেল মেসিকে নিয়ে কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের আক্রমণভাগ এখনো সেভাবে নিজেদের ফিরে পায়নি। লিগ ওয়ানের এই বড় ম্যাচে তারা ফিরে পান কি না সেটাই দেখার অপেক্ষায় থাকবেন ভক্তরা।

কালকের রাত হতে যাচ্ছে ক্রীড়াপ্রেমীদের জন্য সবচেয়ে ব্যস্ততম। এখনো অনেক সময়, খেলাধুলার মহাসমুদ্রে ডুব দিতে আগেভাগে সব কাজ শেষ করে রাখুন।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়