ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফেসবুক নয়, খেলায় ফোকাস করা উচিত ক্রিকেটারদের: দুর্জয়

আবু ধাবি থেকে ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:২৯, ২৭ অক্টোবর ২০২১
ফেসবুক নয়, খেলায় ফোকাস করা উচিত ক্রিকেটারদের: দুর্জয়

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অভিযাত্রা এখনো চলমান। রাউন্ড ওয়ানে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর থেকে দৃষ্টিটা ক্রিকেট থেকে সরে যায়। ওমান-পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার টুয়েলভে উঠলেও থামেনি সেই আলোচনা-সমালোচনা। 

ক্রিকেট কর্তা-ক্রিকেটারদের মধ্যে নাম না করে কথার চালাচালি, আর সঙ্গে তো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের আলোচনা-সমালোচনা আছেই। শ্রীলঙ্কার বিপক্ষে ক্যাচ মিসে ম্যাচ হাতছাড়া হওয়ার পর যা বেড়ে যায় আরো কয়েকগুণ। 

বুধবার (২৭ অক্টোবর) আবু ধাবিতে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাঈমুর রহমান দুর্জয় ক্রিকেটারদের ফেসবুক কিংবা সামাজিক যোগাযোগমাধ্যম নয়, ক্রিকেটে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি খেলা দেখার জন্য মাঠে প্রবেশের আগে গণমাধ্যমের মুখোমুখি হন। 

ফেসবুকে নানা সমালোচনায় ক্রিকেটারদের মনোসংযোগে সমস্যা হচ্ছে কি না এমন প্রশ্নে দুর্জয় বলেন, ‘সোশ্যাল মিডিয়া তো গণমাধ্যম না। এটা স্বাভাবিক যোগাযোগমাধ্যম। এখানে যে যেমন পারে তেমন বলছে। এটা নিয়ে ক্রিকেটারদের মাথা না ঘামিয়ে খেলায় ফোকাস করা উচিত। মাঠের বাইরের জিনিসগুলো নিয়ে চিন্তা না করে ক্রিকেটারদের উচিত মাঠে যা হচ্ছে তা নিয়ে ভাবা।‘ 

বাড়তি গরম থাকলেও আরব আমিরাতের কন্ডিশন দেশের কন্ডিশনের সঙ্গে কিছুটা মেলে। কিন্তু বাংলাদেশ কেন সুবিধা করতে পারছে না এমন প্রশ্নে দুর্জয় বলেন, ‘নিজেদের পরিচিত কন্ডিশনে একটু সুবিধা নিবে সেটা তো স্বাভাবিক। কিন্তু এটা তো আইসিসি টুর্নামেন্ট, এখানে আমরা ওভারে চিন্তা করতে পারব না। তবুও যেহেতু এখানকার কন্ডিশনের সঙ্গে আমাদের কন্ডিশন অনেকটাই মিল তাই সুবিধা থাকাটা স্বাভাবিক। কিন্তু ব্যাপারটা হলো টি-টোয়েন্টি ফরম্যাটে আমরা এখনো সেভাবে মেলে ধরতে পারিনি, উল্টো দিকে ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে দেখবেন এমন কন্ডিশনে খুবই এগিয়ে।‘ 

সুপার টুয়েলভ নিশ্চিত হলে বাংলাদেশের লক্ষ্য নিয়ে সাকিব আল হাসান জানিয়েছিলেন সেমিফাইনাল খেলা। কিন্তু দুর্জয় এই বাংলাদেশকে কোথায় দেখছেন? ‘এখন সেমিফাইনাল নিয়ে ভাবছি না। আমি চাই বাকি ম্যাচগুলো বাংলাদেশ ভাল করুক’- এভাবেই বলেছেন বাংলাদেশের এই  সাবেক অধিনায়ক। 

আবু ধাবি/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়