ঢাকা     রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৯ ১৪২৮ ||  ১৯ জমাদিউস সানি ১৪৪৩

২৪ ঘণ্টা পর্যবেক্ষণে ইয়াসির

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ২৯ নভেম্বর ২০২১   আপডেট: ১৪:১৬, ২৯ নভেম্বর ২০২১
২৪ ঘণ্টা পর্যবেক্ষণে ইয়াসির

তাকে দূর্ভাগা বলতেই হবে। নিজ শহরে অভিষেক হলো। অথচ দল যখন পাকিস্তানকে হারানোর জন্য লড়ছে তখন তিনি হাসপাতালে।

শাহীন শাহ আফ্রিদির শর্ট বল ইয়াসির আলী চৌধুরীর হেলমেটে আঘাত করে ৩০তম ওভারের পঞ্চম বলে। দ্রুতগতির বলে চোট পেয়েছিলেন বোঝা যাচ্ছিল। তবুও পরের সাত বল ক্রিজেই ছিলেন তিনি। এরপর অস্বস্তিতে ভোগায় মাঠ ছেড়ে উঠে যান। 

তাকে স্ক্যান করতে পাঠানো হয় হাসপাতালে। স্ক্যানে খারাপ কিছু ধরা পড়েনি। ইয়াসিরের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

অভিষিক্ত ইয়াসির ক্রিকেটার দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাট করছিলেন। প্রথম ইনিংসে মাত্র ৪ রানে সাজঘরে ফিরলেও দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে ব্যাটিং করছিলেন। দারুণ কয়েকটি কাভার ড্রাইভ ও অন ড্রাইভে মুগ্ধতা ছড়ান ডানহাতি ব্যাটসম্যান।

দিনের প্রথম ওভারে হাসান আলীর বলে মুশফিক আউট হলে দলের হাল ধরেছিলেন ইয়াসির ও লিটন। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান লিটন পাকিস্তানকে সুযোগ দিলেও ইয়াসির জমাট ব্যাটিং করেন। তার দৃঢ় মনোবল টলাতে পারেননি পাকিস্তানের বোলাররা। ৭২ বলে ৬ বাউন্ডারিতে সাজান তার দ্যুতিময় ইনিংস। 

কিন্তু শর্ট বলে দূর্বল টেকনিকে ভুগলেন তিনি। বল ডাক করার সময় বারবার চোখ সরিয়ে নিচ্ছিলেন। ব্যাটও নামছিল না তার। তাতে আউট হওয়ার ঝুঁকি বাড়ছিল। শেষমেশ ওই বিপদেই পড়লেন তিনি। আফ্রিদির বল তার হেলমেটে আঘাত করে। বল যতটা উচ্চতায় আসবে বলে প্রত্যাশা করেছিলেন ততটা বাউন্স করেনি। সাত বল ক্রিজে থাকার পর ড্রেসিংরুমে ফিরে যান। নিজেও খেলেন চার বল।

কনকাশন সাবে মাঠে নেমেছিলেন কাজী নুরুল হাসান সোহান। কিন্তু ১৫ রানের বেশি করতে পারেননি। এর আগে টেস্ট ক্রিকেটে দুটি কনকাশন সাব হয়েছিল বাংলাদেশের। ভারতের বিপক্ষে ইডেন টেস্টে লিটন কুমার দাশের পরিবর্তে শুধু ব্যাটিং করেন মেহেদী হাসান মিরাজ। এরপর ছিটকে যাওয়া নাঈম হাসানের পরিবর্তে মাঠে নামেন তাইজুল ইসলাম। তাইজুল ম্যাচে ব্যাটিং-বোলিং দুটোই করেন। এছাড়া ওয়ানডে ক্রিকেটে মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে সাইফ উদ্দিনের পরিবর্তে তাসকিন আহমেদ কানকাশন সাব হন।

চট্টগ্রাম/ইয়াসিন/রিয়াদ

সর্বশেষ