ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

ট্রফিতে চোখ রেখে প্রথম ম্যাচ থেকেই লড়বে ওয়ালটন সেন্ট্রাল জোন

সাইফুল ইসলাম রিয়াদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ১১ ডিসেম্বর ২০২১   আপডেট: ২২:০৫, ১১ ডিসেম্বর ২০২১
ট্রফিতে চোখ রেখে প্রথম ম্যাচ থেকেই লড়বে ওয়ালটন সেন্ট্রাল জোন

রাত পোহালেই বাজবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দামামা। সাগরিকার পাড়ে সবার আগে অনুশীলন করা ওয়ালটন সেন্ট্রাল জোন প্রথম ম্যাচ থেকেই ট্রফিতে চোখ রেখে লড়বে।

রোববার (১১ ডিসেম্বর) বিসিএলের প্রথম রাউন্ডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবি নর্থ জোনের বিপক্ষে মাঠে নামবে ওয়ালটন। দলটির ক্রিকেটাররা মাঠে নামার জন্য মুখিয়ে আছেন। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই নর্থ জোনের বিপক্ষে নামবে বলে জানিয়েছেন অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। 

মুঠোফোনে রাইজিংবিডিকে শুভগত হোম বলেন, ‘চ্যাম্পিয়ন হওয়ার জন্যই আমরা প্রথম দিন থেকে মাঠে নামবো। আমরা সবার আগে প্রস্তুতি শুরু করেছিলাম। এর আগে জাতীয় লিগে সবাই খেলেছি। এর আগের আসরে আমরা চ্যাম্পিয়ন হতে পারিনি। এবার আশা করি শুরু থেকে দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন হবো।’

একই সুর টিম ম্যানেজার রবিউল ইসলাম মিলটনেরও, ‘আমরা বেশ কয়েক বছর ধরে চ্যাম্পিয়ন হতে পারিনি। এবার আমাদের লক্ষ্য থাকবে চ্যাম্পিয়ন হওয়া।’

বিসিএলের লংগার ভার্সনের আগের আট আসরের মধ্যে মধ্যে ওয়ালটন সেন্ট্রাল জোন দুইবার শিরোপা জিতেছে। তারা ২০১২-১৩ ও ২০১৫-১৬ মৌসুমে চ্যাম্পিয়ন হয়। সবচেয়ে বেশি পাঁচবার চ্যাম্পিয়ন হয় বিসিবি সাউথ জোন। তারা ২০১৩-১৪, ২০১৪-১৫, ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ মৌসুমে শিরোপা জিতে। বিসিবি নর্থ জোন একবার চ্যাম্পিয়ন হয় এবং সেটা ২০১৬-১৭ মৌসুমে।

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে গড়া হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোনের দল। সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল ইসলাম অপুদের অভিজ্ঞ, পরীক্ষিত ক্রিকেটার থেকে শুরু করে এই দলে আছেন মৃত্যুঞ্জয় চৌধুরী, মুকিদুল ইসলাম মুগ্ধর মতো তরুণ ক্রিকেটার।

মাত্র অল্প কয়েকদিনের প্রস্তুতিতে শুরু হচ্ছে বিসিএল। তবে এতে সমস্যা দেখছেন না অধিনায়ক-ম্যানেজার কেউই। কারণ, জাতীয় লিগ শেষ হওয়ার পরে অল্প কদিনের বিরতি শেষেই মাঠে নামছেন ক্রিকেটাররা। সকলেই আছেন খেলার মধ্যে।

তাই দলের ক্রিকেটারদের নিয়ে দারুণ আশাবাদী অধিনায়ক শুভাগত।  ‘আসলে আমরা সবাই খেলার মধ্যেই ছিলাম (এনসিএল)। একটা খেলার মধ্য থেকে আরেকটা খেলা শুরু করেছি। আমাদের টিম কম্বিনেশন ভালো। প্রত্যেক বিভাগে দারুণ দারুণ ক্রিকেটার আছেন। সবাই যদি সেরাটা দিতে পারেন তাহলে আমরা ভালো কিছু করবো।’

জাতীয় লিগ শেষে বিসিএল শুরু হওয়াতে ভালো হয়েছে বলে মনে করেন টিম ম্যানেজার মিলটন। তিনি বলেন, ‘সবাই খেলার মধ্যে ছিল। এরপরেই বিসিএল শুরু হচ্ছে। সবার মধ্যে জাতীয় লিগের রেশটা এখনো আছে। জাতীয় লিগ শুরুর অল্প কিছুদিনের মধ্যে বিসিএল শুরু হওয়াতে লাভ হচ্ছে, ক্রিকেটাররা একটা শেপের মধ্যে আছে। আমাদের দলের কোচিং স্টাফ হতে শুরু করে সকলেই ফিট আছেন। খেলার জন্য উন্মুখ হয়ে আছেন। মাঠে নামার জন্য মুখিয়ে আছেন।’

এদিকে আরেক ম্যাচে মাঠে নামবে বিসিবি সাউথ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। রাজশাহীর শহীদ কামারুজ্জমানা স্টেডিয়ামে মুখোমুখি হবে তারা।

ওয়ালটন সেন্ট্রাল জোন:  শুভাগত হোম চৌধুরী, তাইবুর রহমান পারভেজ, আব্দুল মজিদ, শহিদুল ইসলাম, সৌম্য সরকার ও মুকিদুল ইসলাম মুগ্ধ, মোসাদ্দেক হোসেন সৈকত, হাসান মুরাদ, রবিউল হক, মিজানুর রহমান, জহুরুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, জাকের আলি অনিক, সালমান হোসেন ইমন, আবু হায়দার রনি, মনির হোসেন, মুনিম শাহরিয়ার, আল আমিন জুনিয়র, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, আব্দুল হালিম, রাকিবুল হাসান নয়ন, মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়