ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে ইংল্যান্ডকে উড়িয়ে দিলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৯ মার্চ ২০২২   আপডেট: ১৯:৫২, ১৯ মার্চ ২০২২
বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে ইংল্যান্ডকে উড়িয়ে দিলো বাংলাদেশ

ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতায় দারুণ সূচনা করেছে বাংলাদেশ। শনিবার (১৯ মার্চ) টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ৩টি লোনাসহ ইংল্যান্ডকে ৪৬-১৫ পয়েন্টে হারায় বাংলাদেশ। প্রথমার্ধ্বে ২টি লোনাসহ ২৭-৪ পয়েন্টে এগিয়ে ছিল তুহিন তরফদারের দল। ম্যাচসেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের তুহিন তরফদার।

শিরোপা ধরে রাখার মিশনে রোববার (২০ মার্চ) ‘এ’ গ্রুপে সকাল ১০টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

এদিনে কাবাডি ম্যাটে তুহিন তরফদার-আরদুজ্জামান মুন্সিরা দাপুটে পারফরম্যান্স দেখা। প্রতিপক্ষ ইংল্যান্ডের বিপক্ষে ডিফেন্স এবং রেইডিংয়ে বাংলাদেশের খেলোয়াড়রা ছিলেন দুর্দান্ত। পয়েন্ট ছিনিয়ে আনার সঙ্গে ইংলিশদের আটকিয়ে ম্যাচটা প্রথমার্ধ্বে অনেকটা নিয়ন্ত্রণে নিয়ে নেন। দ্বিতীয়ার্ধ্বেও সেরা ছন্দে ছিলেন সাজুরামের দল। তাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাপ কাবাডিতে উড়ন্ত সূচনা পায় লাল সবুজের দলটি।

২০১৬ সালে ভারতের আহমেদবাদে কাবাডি বিশ্বকাপে এই ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। এরপর গতকাল দ্বিতীয়বার মুখোমুখি হয় দু’দল। ফুটবলের দেশ ইংল্যান্ড দলে বেশ কয়েকজন ভারতীয় বংশদ্ভুত খেলোয়াড় আছে। সোমেশওয়ার কালিয়া-কেশব কুমার তাদের মধ্যে অন্যতম।


 
অবশ্য চোটের কারণে এবারের আসরে নেই দেশের নাম্বার ওয়ান রেইডার  মাসুদ করিম। এদিন অবশ্য তার অভাবটা বুঝতে দেননি বাংলাদেশ অধিনায়ক তুহিন। প্রতিপক্ষের কাছ থেকে একাই বেশ কয়েকটি পয়েন্ট এনে দেন এ রেইডার। আর কেশব কুমার গুপ্তারা পয়েন্ট ছিনিয়ে নেয়ার চেষ্টা করেও বারবার ব্যর্থ হয়েছেন। তবে শেষ ২০ মিনিট লড়াইয়ের চেষ্টা করে ইংল্যান্ড। কিন্তু প্রথমার্ধ্বে পয়েন্টের ব্যবধান ২৩ থাকাতে তা আর পূরণ করা সম্ভব হয়নি। সবমিলিয়ে চল্লিশ মিনিটের লড়াইয়ে ৩টি লোনা পায় স্বাগতিকরা।

ম্যাচ শুরুর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক  উন ইয়ং হ্যাক ই প্রসাদ রাও, স্টার স্পোর্টসের সিইও অরুন গোস্বামী, সাবেক ক্রিকেটার ও বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। আরও উপস্থিত ছিলেন কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ঢাকা রেঞ্জের ডিআইজি ও কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ ফেডারেশনের অন্য কর্মকর্তারা।

ম্যাচ শুরুর আগে নাচে-গানে মনোমুগ্ধকর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়