ঢাকা     শনিবার   ০২ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৮ ১৪২৯ ||  ০২ জিলহজ ১৪৪৩

কখন লিগ শিরোপা জিততে পারে রিয়াল?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২১ এপ্রিল ২০২২  
কখন লিগ শিরোপা জিততে পারে রিয়াল?

ওয়ান্ডা মেট্রোপলিটানোতে শিরোপা জিততে পারে রিয়াল মাদ্রিদ। ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে শক্তিশালী অবস্থান তাদের। ওসাসুনার বিপক্ষে তারা সবশেষ ম্যাচটি জিতেছে ৩-১ গোলে।

দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের (৬১) চেয়ে ১৭ পয়েন্টে এগিয়ে রিয়াল। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা তৃতীয় স্থানে, রিয়ালের চেয়ে ১৮ পয়েন্ট পিছিয়ে। যদিও কাতালানরা দুটি ম্যাচ কম খেলেছে, কিন্তু কদিন আগে কাদিজের কাছে ১-০ গোলে ঘরের মাঠে হারে তাদের শিরোপা জেতা প্রায় অসম্ভব। সেভিয়া ৬০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে, তারা রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলেছে।

টেবিলের অবস্থা অনুযায়ী, সেভিয়া বাকি ম্যাচগুলো জিতলেও সর্বোচ্চ ৭৮ পয়েন্ট পাবে। আর অ্যাটলেটিকো সর্বোচ্চ ৭৬ পয়েন্ট পেতে পারে। বার্সেলোনা তাদের পরের ৭ ম্যাচ জিতলে হবে ৮১ পয়েন্ট। অর্থাৎ বাকি পাঁচ ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেলেই রিয়াল নিশ্চিত করবে লা লিগা শিরোপা।

কাঙ্ক্ষিত এই পয়েন্টগুলো আর দুটি ম্যাচ খেলেই পেয়ে যেতে পারে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ৩৪তম রাউন্ডে আগামী ৩০ এপ্রিল সান্টিয়াগো বার্নাব্যুতে এস্পানিওলকে স্বাগত জানাবে তারা এবং ৯ মে অ্যাটলেটিকোর মাঠে খেলা, এই দুই ম্যাচেই সেই লক্ষ্য পূরণ হয়ে যেতে পারে রিয়ালের।

এস্পানিওলের বিপক্ষে জেতার পর ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ড্র করলেই যথেষ্ট রিয়ালের। কিন্তু বার্সেলোনা যদি তাদের পরের ম্যাচে পয়েন্ট হারায় তাহলে বেনজেমা অ্যান্ড কোং অ্যাটলেটিকোর মাঠে যাওয়ার আগেই শিরোপা নিশ্চিত করে ফেলবে। এমনকি রিয়াল পরের ম্যাচ খেলার আগেই ট্রফি জিতে যেতে পারে। কারণ তাদের পরবর্তী ম্যাচ খেলার আগেই বার্সা দুটি ম্যাচ খেলবে। কাতালানরা এই দুটি ম্যাচেই পয়েন্ট হারালে এবং সেভিয়া লেভান্তের বিপক্ষে বৃহস্পতিবার না জিতলে রিয়াল হবে চ্যাম্পিয়ন। কারণ তখন বাকি পাঁচ ম্যাচ জিতলেও সেভিয়ার পয়েন্ট হবে সর্বোচ্চ ৭৬ আর বার্সার ৭৭।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়