ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

কষ্টের জয়ে দুইয়ে ফিরল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ২২ এপ্রিল ২০২২   আপডেট: ১৪:০৬, ২২ এপ্রিল ২০২২
কষ্টের জয়ে দুইয়ে ফিরল বার্সেলোনা

অবেমেয়াংয়ের একমাত্র গোলে জিতেছে বার্সা

চার দিনের ব্যবধানে ন্যু ক্যাম্পে টানা দুটি ম্যাচ হারা বার্সেলোনা জয়ের দেখা পেল। বৃহস্পতিবার সান সেবাস্তিয়ানে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে তারা। কষ্টের জয়ে দলটি লা লিগার পয়েন্ট টেবিলের দুই নম্বরে ফিরেছে।

ঠিক ১১ মিনিট পর ম্যাচের একমাত্র গোল করেন পিয়েরে এমেরিক অবেমেয়াং। ছয় গজের বক্সে ভাসিয়ে দেওয়া ফেরান তোরেসের বলে নিখুঁত হেডে গোল করেন তিনি, জানুয়ারিতে আর্সেনাল থেকে বার্সায় আসার পর এটি তার নবম লিগ গোল।

এগিয়ে যাওয়ার পর থেকে প্রতিপক্ষের কঠিন চাপের মুখে পড়ে বার্সেলোনা, বিশেষ করে দ্বিতীয়ার্ধে। কোচ জাভি হার্নান্দেজ তার রক্ষণভাগের ফিটনেস নিয়ে কপালে ভাঁজ ফেলেছিলেন। শুরুর একাদশের ব্যাকলাইনের চারজনকেই ম্যাচ চলার সময় চিকিৎসা নিতে হয়েছিল। রোনাল্ড আরাউজো, দানি আলভেজ ও জেরার্ড পিকেকে উঠিয়ে নিতে হয়।

এই জয়ের আগে ইউরোপা লিগে আইন্ত্রাখট ফ্রাঙ্কফুর্ট ও লা লিগায় কাদিজের কাছে হেরেছিল বার্সা। লিগে এখন শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদকে ধরার কোনো সুযোগই তাদের নেই।

তবে রানার্সআপ হওয়ার সম্ভাবনা আছে বার্সার। ৩২ ম্যাচে তাদের পয়েন্ট ৬৩। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার সঙ্গে সমান পয়েন্ট তাদের এবং চার নম্বর অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে। দুই দলের চেয়েই বার্সা একটি ম্যাচ কম খেলেছে।

এই জয়ে বার্সা কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছে। আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ খেলার যোগ্যতা অর্জনে সেরা চারে থাকা অনেকটাই নিশ্চিত। পঞ্চম দল রিয়াল বেটিস ৬ পয়েন্ট পেছনে, একটি ম্যাচ বেশি খেলে। সোসিয়েদাদ ৮ পয়েন্ট দূরে থেকে ছয় নম্বরে।

ম্যাচটা জিততে কত কষ্ট হয়েছে সেটা স্বীকার করলেন জাভি, ‘নভেম্বরে আমি আসার পর থেকে সবচেয়ে বেশি ভুগেছি এই ম্যাচে। রিয়াল সোসিয়েদাদ ম্যাচে আধিপত্য করেছে, তারা দারুণ দল। আমাদেরকে চাপে রেখেছিল, ভালো কিছুর দাবিদার ছিল তারা, সম্ভবত একটি ড্র।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়