ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আলবার গোলে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ৮ মে ২০২২   আপডেট: ১২:২৩, ৮ মে ২০২২
আলবার গোলে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা

স্বস্তির নিশ্বাস ফেলল বার্সেলোনা। আগামী চ্যাম্পিয়নস লিগে নিজেদের জায়গা নিশ্চিত করল কাতালান জায়ান্টরা। রিয়াল বেতিসের মাঠে ইনজুরি টাইমে জোর্দি আলবার গোলে ২-১ এ জিতে লা লিগার সেরা চারে থাকা সুনিশ্চিত করল বার্সা।

ব্যাকপোস্টে আলবার অধম্য ভলি জাল কাঁপায় ৯৪তম মিনিটে। তাতে করে তিন ম্যাচ হাতে রেখে পঞ্চম দল বেতিসের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে থাকল বার্সা (৬৯)। মানে শেষ তিন ম্যাচে পয়েন্ট না পেলেও চারের বাইরে যাবে না তারা।

জানুয়ারির পর থেকে আনসু ফাতির ৭৬তম মিনিটের গোলে লিড নেয় বার্সা। তিন মিনিট পরই ন্যু ক্যাম্পের সাবেক ডিফেন্ডার মার্ক বার্ত্রার হেডে সমতায় ফেরে বেতিস। পয়েন্ট ভাগাভাগির আশঙ্কা দূর হয় যোগ করা সময়ে।

মৌসুমের মাঝপথে দলের দায়িত্ব নিয়ে কোচ জাভি হার্নান্দেজ বলেন, চ্যাম্পিয়নস লিগে জায়গা পাওয়াই তার মূল লক্ষ্য। যদিও দারুণ ধারাবাহিকতায় একসময় লিগ শিরোপার দৌড়েও যোগ দেয় তারা। শেষ পর্যন্ত ঘরের মাঠে টানা হারে ছিটকে পড়ে বার্সা।

শেষ ১২ লিগ ম্যাচের ১০টি জেতা বার্সার এবারের লক্ষ্য হতে পারে দ্বিতীয় স্থানে থেকে স্প্যানিশ সুপার কাপের জন্য লড়াইয়ে যোগ দেওয়া।

গতবারের কোপা দেল রের ফাইনালিস্ট বেতিস ও ভ্যালেন্সিয়ার সঙ্গে ২০২৩ সালে সৌদি আরবে হতে যাওয়া প্রতিযোগিতায় অংশ নিবে লা লিগার শীর্ষ দুটি দল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়