ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

রিয়ালের ইতিহাসের গুরুত্বপূর্ণ অংশ বেল: আনচেলত্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২০ মে ২০২২  
রিয়ালের ইতিহাসের গুরুত্বপূর্ণ অংশ বেল: আনচেলত্তি

সান্তিয়াগো বার্নাব্যুতে শুক্রবার রাতে এই মৌসুমের শেষ ম্যাচ খেলতে নামছে রিয়াল মাদ্রিদ। রিয়াল বেতিসের বিপক্ষে এই ম্যাচে গ্যারেথ বেলকে যথাযোগ্য সম্মান দিয়ে বিদায় জানাতে ভক্তদের অনুরোধ করেছেন কোচ কার্লো আনচেলত্তি।

মৌসুম শেষে বেলের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এবং তার সঙ্গে নতুন করে চুক্তি করেনি স্প্যানিশ জায়ান্টরা। ফ্রি এজেন্ট হয়ে স্প্যানিশ ক্লাব ছাড়ছেন তিনি।

২০১৩ সালে ওয়েলস তারকা ইতিহাসের অন্যতম দামী খেলোয়াড় হিসেবে রিয়ালে যোগ দিয়েছিলেন। এই ৯ বছরে স্প্যানিশ ক্লাবটির সঙ্গে অনেক উত্থান পতনের মধ্যে দিয়ে গেছেন।

রিয়ালের জার্সিতে চারটি চ্যাম্পিয়নস লিগ ও তিনটি লা লিগা জিতেছেন বেল। ২০১৮ সালে চাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি জোড়া গোল করে। কিন্তু দিন যত গেছে, ইনজুরির আনাগোনা ও ফর্মহীনতায় সমালোচকদের লক্ষ্যবস্তুতে পরিণত হন। এই মৌসুমের শুরুতে বার্সেলোনার কাছে হারের ম্যাচে না থাকায় ‘পরজীবী’ বলা হয়েছিল তাকে। গত মাসে দুই বছরেরও বেশি সময় পর প্রথম প্রতিযোগিতাপূর্ণ হোম ম্যাচ খেলতে নেমে শুনতে হয়েছিল দুয়ো।

বিদায়বেলায় বেলের কীর্তিকে স্বীকৃতি দিয়ে আনচেলত্তি বললেন, ‘সবাই জানে যে বেলের চুক্তি শেষ হচ্ছে এবং এটাও জানে এই বছর রিয়াল মাদ্রিদকে সে বিদায় বলছে। সে খেলে কি না সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো বেল এই ক্লাবের ইতিহাসের একটি অংশ। রিয়াল মাদ্রিদ ভক্তদের স্মৃতিতে সবসময় থাকবে সে।’

আনচেলত্তি নিজের মতামতের পক্ষে যুক্তি দিয়ে বললেন, ‘ডেসিমার (দশম চ্যাম্পিয়নস লিগ ট্রফি) সময় সে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল এবং কোপা দেল রে ফাইনালে। এই ক্লাবের জন্য সে কিছু দারুণ অধ্যায় লিখেছিল, আমাদের সেটাকে স্বীকৃতি দিতে হবে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়