ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিরপুরে শতভাগ জয়ের রেকর্ড শ্রীলঙ্কার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ২৭ মে ২০২২  
মিরপুরে শতভাগ জয়ের রেকর্ড শ্রীলঙ্কার

জয়ের জন্য শ্রীলঙ্কার তখন এক রানের দরকার ছিল। ইবাদত হোসেনের লেন্থ বল কভারে পাঠিয়ে দলকে লক্ষ্যে পৌঁছে দিলেন ওশাদা ফার্নান্দো। মাত্র ২৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার। ৩ ওভারেই ১০ উইকেটে জয় তুলে নেন অতিথিরা। মিরপুর শের-ই-বাংলায় শ্রীলঙ্কার আরেকটি জয়। যেখানে তারা জয়ের শতভাগ রেকর্ড ধরে রাখলো।

এর আগে মিরপুরে তিনটি টেস্ট খেলেছিল শ্রীলঙ্কা। তিনটিতেই বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়েছে তারা। এবারও তার ব্যতিক্রম হয়নি। ২০০৮ সালে মাহেলা জয়াবর্ধনের দল ১০৭ রানে হারিয়েছিল বাংলাদেশকে। ২০১৪ সালে অ্যাঞ্জেলো ম্যাথুজের নেতৃত্বে মিরপুরে বিজয়ের পতাকা উড়ায় শ্রীলঙ্কা। বাংলাদেশ ম্যাচ হেরেছিল ইনিংস এবং ২৪৮ রানে। ২০১৮ সালে দিনেশ চান্দিমাল অধিনায়ক হয়ে বাংলাদেশে এসেছিলেন। মিরপুরে তার দল জয় পায় ২১৫ রানে।

এবার দিমুথ করুণারত্নে বাংলাদেশেকে হারালো ১০ উইকেটের বিশাল ব্যবধানে। ১০৭ রানে পিছিয়ে থেকে বাংলাদেশ আজ দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল। প্রথম সেশনে মুশফিকের উইকেট হারালেও সাকিব ও লিটনের ব্যাটে চড়ে প্রতিরোধ করে বাংলাদেশ। ১৬৪ বলে ১০৩ রানের জুটি গড়েছিলেন তারা।

লিটন বিরতির পর সাজঘরে ফিরলে বাংলাদেশের ব্যাটিংয়ে আবার ধস নামে। ২০ রানে শেষ ৫ উইকেট। তাতে ম্যাচটা শ্রীলঙ্কাকে উপহার দেয় মুমিনুলের দল।

এ নিয়ে টানা তৃতীয়বার দুই দলের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিলো শ্রীলঙ্কা। প্রথম টেস্টে ড্রয়ের পর শ্রীলঙ্কা প্রত্যেকবারই দারুণ পারফরম্যান্সে জিতে নেয় দ্বিতীয় টেস্ট।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়