ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অধিনায়ক হয়ে ব্রিসবেন হিটে খাজার চুক্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২৯ জুন ২০২২   আপডেট: ১২:৪২, ২৯ জুন ২০২২
অধিনায়ক হয়ে ব্রিসবেন হিটে খাজার চুক্তি

পারিবারিক কারণে গত ফেব্রুয়ারিতে সিডনি থান্ডারের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন করেছিলেন উসমান খাজা। অস্ট্রেলিয়ার টেস্ট ওপেনার এবার নতুন ক্লাবে। ব্রিসবেন হিটের সঙ্গে চার বছরের চুক্তি করেছেন তিনি এবং আসন্ন বিগ ব্যাশ লিগ মৌসুমে নতুন ক্লাবকে নেতৃত্ব দেবেন।

পরিবারের সঙ্গে ব্রিসবেনে থাকেন খাজা। কুইন্সল্যান্ডের শেফিল্ড শিল্ড ও মার্শ কাপেরও অধিনায়ক তিনি। চুক্তির মেয়াদ অনুযায়ী অন্তত ৩৯ বছর বয়স পর্যন্ত ব্রিসবেনের সঙ্গে থাকবেন এই ব্যাটসম্যান।

ধারণা করা হচ্ছে, অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট খেলা থাকায় বিগ ব্যাশ লিগের শুরুর অংশে খেলবেন না খাজা। তার অনুপস্থিতিতে নেতৃত্ব দেবেন গত মৌসুমের অধিনায়ক জিমি পেইরসন।

২০১১-১২ মৌসুম থেকে সিডনি থান্ডারের সঙ্গে ছিলেন খাজা। ২০১৫-১৬ মৌসুমে দলের একমাত্র শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। গত মৌসুমে দলটির অধিনায়কও ছিলেন। তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্তকে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন বলেছিলেন খাজা। 

কিন্তু নতুন চ্যালেঞ্জ নিতে যাচ্ছেন হুট করেই। খাজা বলেছেন, ‘আমি সবসময় ভাবতাম একজন থান্ডার খেলোয়াড় হয়ে শেষ করবো। কিন্তু মজার ব্যাপার হলো কীভাবে সবকিছু পাল্টে পায়। আমি অনেক দিন ধরে বলেছি, ব্রিসবেন আমার ঘর, কুইন্সল্যান্ড আমার ঘর এবং এখানে থাকা, কুইন্সল্যান্ডের অধিনায়ক হওয়া এবং এখন হিটে যোগ দিচ্ছি, এটা সত্যিই উত্তেজনাকর।’ 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়