ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

৯ বছর পর জিম্বাবুয়ের কাছে সিরিজ হারের শঙ্কায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৮:১৫, ৬ আগস্ট ২০২২
৯ বছর পর জিম্বাবুয়ের কাছে সিরিজ হারের শঙ্কায় বাংলাদেশ

প্রথম ওয়ানডের ছবি

বাংলাদেশের বিপক্ষে দারুণ খেলে টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় জিম্বাবুয়ে। সেটার মোমেন্টাম ধরে রেখে ওয়ানডে সিরিজেও দারুণ শুরু করে তারা। শুক্রবার প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ছুড়ে দেওয়া ৩০৪ রানের টার্গেট তাড়া করে ম্যাচ জিতে নেয় রাজা-কাইয়ারা।

যদিও তাদের দলে ছিলেন না নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন, অভিজ্ঞ অলরাউন্ডার শন উইলিয়ামস, পেসার ব্লেসিং মুজারাবানি ও তেন্দাই চাতারা। তাদের ছাড়াই ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজার সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যায় স্বাগতিকরা।

তারা যে ছন্দে আছে তাতে করে ৯ বছর ৩ মাস পর তাদের কাছে ওয়ানডে সিরিজ হারের শঙ্কা জেগেছে বাংলাদেশের জন্য। সবশেষ ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছিল স্প্রিং বকরা।

যদিও সেবার প্রথম ওয়ানডেতে ১২১ রানের বড় ব্যবধানে হেরেছিল জিম্বাবুয়ে। কিন্তু দ্বিতীয়টি ৬ উইকেটে এবং তৃতীয়টি ৭ উইকেটে জিতে সিরিজ জিতে নেয় তারা।

এবার শুরুতেই লিড নিয়েছে স্বাগতিকরা। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজে নুরুল হাসান সোহান ও প্রথম ওয়ানডেতে লিটন কুমার দাস ইনজুরিতে পড়ায় এই সিরিজ নিয়ে বেশ খানিকটা বিপাকে পড়েছে বাংলাদেশ। শুধু কি তাই? আসন্ন এশিয়া কাপের দল গঠনও নিয়ে গলদঘর্ম হতে হচ্ছে নির্বাচকদের।

এখন দেখার বিষয় এসব সমস্যা পাশ কাটিয়ে বাংলাদেশ এই সিরিজ জিতে দেশে ফিরতে পারে কিনা। নাকি ৯ বছর পর জিম্বাবুয়ের কাছে সিরিজ হাতছাড়া করে।

আগামীকাল রোববার দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ জিম্বাবুয়ে। এরপর বুধবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়