ঢাকা     বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৩ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪১৪

জিম্বাবুয়ের কাছে প্রথম ম্যাচ হারার পর ‘সারপ্রাইজড’ হয়েছি: বিজয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ১২ আগস্ট ২০২২   আপডেট: ১৯:৪৯, ১২ আগস্ট ২০২২
জিম্বাবুয়ের কাছে প্রথম ম্যাচ হারার পর ‘সারপ্রাইজড’ হয়েছি: বিজয়

জিম্বাবুয়ের কাছে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা ছিল। কিন্তু হারারেতে প্রথম ওয়ানডে ম্যাচে ৩০৩ রানের পুঁজি গড়েও জিততে পারেনি বাংলাদেশ। সেই হারে সারপ্রাইজড হওয়ার কথা জানালেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়।

জিম্বাবুয়ে থেকে শুক্রবার (১২ আগস্ট) বিকেলে দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের কাছে বিজয় এমন মন্তব্য করেন। আজ বিকেলে জিম্বাবুয়ে থেকে দল ঢাকায় ফিরে। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল দলের সঙ্গে আসেননি।

বিজয় বলেন,  ‘অবশ্যই আমরা প্রথম ম্যাচটা হারার পর অনেক বেশি আসলে সারপ্রাইজড হয়েছি। আমাদের যে আশা ছিল জিম্বাবুয়েতে আমরা যতটুক পারফর্ম করব সে অনুযায়ী করতে পারিনি। অবশ্যই আমাদের জন্য একটা খারাপ লাগার বিষয় ছিল।’

‘দ্বিতীয় ম্যাচটা যখন দেখলাম যে একই পথে ওরা আগাচ্ছে, অবশ্যই আমরা একটু নার্ভাস ছিলাম ওই সময়টাতে। কিন্তু আমার মনে হয় যে এই একটা সিরিজ যে সিরিজে আমাদের শতভাগ দিয়ে খেলতে পারিনি’ -আরও যোগ করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

প্রথম ম্যাচে বড় পুঁজি গড়েও বাংলাদেশ হারে ৫ উইকেটে। সেঞ্চুরি করেন ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজা। দ্বিতীয় ম্যাচে ২৯০ রানের পুঁজি গড়ে হারতে হয় সেই ৫ উইকেটে হার। এবারও সেঞ্চুরি করেন রাজা, আর জিম্বাবুয়ের ইতিহাসে দ্রুততম শতক হাঁকান অধিনায়ক রেজিস চাকাভা। শেষ ম্যাচে ১০৫ রানে জিতে হোয়াইটওয়াশ এড়ায় বাংলাদেশ।

বিজয়ের মতে এটি দুর্ভাগ্যবশত হয়েছে। ওয়ানডেতে বাংলাদেশের ধারাবাহিকতার কথা উল্লেখ করে বিজয়ের মন্তব্য, ‘আসলে ওয়ানডে ক্রিকেট তো আমরা গেল দুই বছর ধরে খুব ভালো ক্রিকেট খেলছি ধারাবাহিকভাবে। আসলে এটা দুর্ভাগ্যবশত হয়ে গেছে। কিন্তু বাংলাদেশ দল কিন্তু ওয়ানডেতে অনেক ভালো। আমরা প্রতিটা খেলোয়াড়ই বিশ্বাস করি আমাদের প্রসেস ঠিক থাকলে আমরা যদি শতভাগ দিয়ে সবাই খেলি ইনশাল্লাহ যেকোনো সিরিজ যেকোনো দলের সঙ্গে জেতা সম্ভব।’

রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়