ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

রাহুল-সূর্যকুমারের হাফ সেঞ্চুরিতে ভারতের দারুণ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১০, ২৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২৩:১৫, ২৮ সেপ্টেম্বর ২০২২
রাহুল-সূর্যকুমারের হাফ সেঞ্চুরিতে ভারতের দারুণ জয়

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দারুণ জয় পেয়েছে ভারত। বুধবার টস হেরে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার করা ১০৬ রান তাড়া করতে নেমে ভারত ২ উইকেটে ১১০ রান তোলে। ১৮ বল ও ৮ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। আর সেটা সম্ভব হয় লোকেশ রাহুল ও সূর্যকুমারের জোড়া হাফ সেঞ্চুরিতে।

ইনিংসের গোড়াপত্তন করতে এসে রাহুল দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ৫৬ বলে ২ চার ও ৪ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। আর মারমুখী ব্যাটসম্যান সূর্যকুমার ৩৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৫০ রানে। তাদের আগে দলীয় ৯ রানে রোহিত শর্মা শূন্যরানে ও ১৭ রানে বিরাট কোহলি ৩ রান করে আউট হন।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের পেসারদের তোপের মুখে ২.৩ ওভারে ৯ রান তুলতেই দক্ষিণ আফ্রিকা হারিয়ে বসে ৫ উইকেট। সেখান থেকে এইডেন মার্করাম, ওয়েন পার্নেল ও কেশভ মহারাজের ব্যাটে ভর করে ৮ উইকেট হারিয়ে ১০৬ রানের সংগ্রহ পায় প্রোটিয়ারা।

মহারাজ ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪১ রান করেন। মার্করাম ৩ চার ও ১ ছক্কায় করেন ২৫ রান। আর পার্নেল ১ চার ও ১ ছক্কায় করেন ২৪ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। তাদের মধ্যে টেম্বা বাভুমা, রাইলি রুশো, ডেভিড মিলার ও ট্রিসটান স্টুবস ডাক মারেন। ডি কক ১, কাগিসু রাবাদা ৭* ও নরকিয়া ২* রান করেন।

বল হাতে ভারতের অর্শ্বদীপ ৩২ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন দীপক চাহার ও হার্শাল প্যাটেল।

দ্বিতীয় ওভারেই দক্ষিণ আফ্রিকার তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে ম্যাচসেরা হন অর্শ্বদীপ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়