ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

কোহলির রেকর্ড ছুঁয়ে এলিট ক্লাবে বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ১ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:০৮, ১ অক্টোবর ২০২২
কোহলির রেকর্ড ছুঁয়ে এলিট ক্লাবে বাবর

ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে ৬১ রান করতে পারলেই ভাঙতে পারতেন বিরাট কোহলির এক বিশ্বরেকর্ড। কিন্তু সেটা তিনি পারেননি। আউট হয়েছিলেন মাত্র ৯ রান করে। তবে শুক্রবার রাতে ষষ্ঠ টি-টোয়েন্টিতে ব্যাট হাতে অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলে ছুঁয়ে ফেলেন বিরাট কোহলির অনন্য রেকর্ড।

কোহলির পর টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে বাবর হলেন দ্বিতীয় ব্যাটসম্যান যিনি মাত্র ৮১ ইনিংসে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন। ২০২১ সালে ভারতের ইংল্যান্ড সফরের সময় কোহলি টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রান করার রেকর্ড গড়েছিলেন। তিনি মাত্র ৮১ ইনিংস খেলে করেছিলেন ৩ হাজার রান। এবার সেই ইংল্যান্ডের পাকিস্তান সফরে বাবর ছুঁলেন কোহলির সেই রেকর্ড।

৭৯ ইনিংস খেলে বাবরের রান ছিল ২ হাজার ৯৩৯ রান। ইংল্যান্ডের বিপক্ষে ৮০তম ইনিংসে ৯ রান করলে হয় ২ হাজার ৯৪৮। আর শেষ ম্যাচে ৮৭ রান করায় তার মোট রান এখন ৩ হাজার ৩৫।

শুধু এই রেকর্ড নয়, আরও একটি এলিট ক্লাবে প্রবেশ করেছেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ পর্যন্ত মাত্র ৪ জন ব্যাটসম্যান ৩ হাজারের ওপর রান করেছেন। তাদের মধ্যে রয়েছেন ভারতের রোহিত শর্মা, বিরাট কোহলি, নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিল ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং। এবার এই তলিকায় স্থান করে নিয়েছেন বাবরও।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী ব্যাটসম্যান:

নাম ম্যাচ ইনিংস রান
রোহিত শর্মা ১৪০ ১৩২ ৩৬৯৪
বিরাট কোহলি ১০৮ ১০০ ৩৬৬৩
মার্টিন গাপটিল ১২১ ১১৭ ৩৪৯৭
বাবর আজম ৮৬ ৮১ ৩০৩৫
পল স্টার্লিং ১১৪ ১১৩ ৩০১১

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়